এইচএসসির ফরম পূরণ কার্যক্রম স্থগিত

এইচএসসির ফরম পূরণ কার্যক্রম স্থগিত

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউনের কারণে দুই দিনের মাথায় স্থগিত করা হলো ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রম।

রোববার (২৭ জুন) বিকেলে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ ফরম পূরণ স্থগিত রাখার কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাস পরিস্থিতি উদ্বেগজনক পর্যায়ে চলে যাওয়ায় ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফরম পূরণের কার্যক্রম স্থগিত করা হলো। সার্বিক পরিস্থিতি বিবেচনায় পরবর্তীতে এইচএসসি পরীক্ষার ফরম পূরণ কার্যক্রমের তারিখ ঘোষণা করা হবে।

এর আগে শুক্রবার (২৫ জুন) এক বিজ্ঞপ্তিতে ঢাকা শিক্ষা বোর্ড জানিয়েছিল, স্বাস্থ্যবিধি মেনে আগামী ২৯ জুন থেকে শুরু হবে ফরম পূরণের কাজ। চলবে ১১ জুলাই পর্যন্ত। কিন্তু করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় পুরো প্রক্রিয়াটি স্থগিত করা হলো।

করোনা মহামারিতে গত বছর এইচএসসি পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। জেএসসি এবং এসএসসি পরীক্ষার ফলের গড়ের ওপর এইচএসসির ফল ঘোষণা করা হয়। তবে এ বছর ৮৪ দিনের পাঠ পরিকল্পনার ভিত্তিতে পরীক্ষা নেওয়ার পরিকল্পনা করেছে কর্তৃপক্ষ। কিন্তু এখনো এ ব্যাপারে কোনো অগ্রগতি নেই।