এমসিসির আজীবন সদস্য হলেন মাশরাফি

এমসিসির আজীবন সদস্য হলেন মাশরাফি

বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ক্রিকেটের আইনপ্রণেতা মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) আজীবন সদস্যপদ পেয়েছেন মাশরাফি বিন মুর্তজা।

এ বছর মোট ১৯ জনকে এমসিসির আজীবন সদস্যপদ দেয়া হয়েছে। টেস্ট খেলুড়ে ৮টি দেশের ১৭ জন ক্রিকেটারকে এই সম্মাননা দেয়া হয়। সম্মাননা পাওয়া বাকি দুজন ক্রিকেটের সঙ্গে জড়িত ব্যক্তিত্ব। এই দুজন ক্রিকেটে তাদের অবদানের জন্য সম্মাননা পেয়েছেন।

১৭ জন ক্রিকেটারের মধ্যে ইংল্যান্ড ও ভারতের থেকে আছেন সর্বোচ্চ ৫ জন করে সাবেক খেলোয়াড়। নিউজিল্যান্ডের দুজন ক্রিকেটার পেয়েছেন এই সম্মাননা। বাকি ৬ জন বাংলাদেশ, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকার।

দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এমসিসির আজীবন সদস্য পদ পেলেন মাশরাফি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক সভাপতি ও ক্রিকেট সংগঠক সাবের হোসেন চৌধুরী প্রথম বাংলাদেশি হিসেবে এমসিসির সম্মানসূচক আজীবন সদস্যপদ পান।

এমসিসির আজীবন সদস্যদের তালিকা: মেরিসা অ্যাগুইলিয়েরা (ওয়েস্ট ইন্ডিজ), মহেন্দ্র সিং ধোনি (ভারত), ঝুলন গোস্বামী (ভারত), জেনি গান (ইংল্যান্ড), মোহাম্মদ হাফিজ (পাকিস্তান), রাচেল হেইন্স (অস্ট্রেলিয়া), লরা মার্শ (ইংল্যান্ড), ইয়ন মরগান (ইংল্যান্ড), মাশরাফি বিন মুর্তজা (বাংলাদেশ), কেভিন পিটারসেন (ইংল্যান্ড), সুরেশ রায়না (ভারত), মিতালি রাজ (ভারত), অ্যামি স্যাটারওয়াট (নিউজিল্যান্ড), অ্যানিয়া স্রুবসোলে (ইংল্যান্ড), যুবরাজ সিং (ভারত), ডেল স্টেইন (সাউথ আফ্রিকা) এবং রস টেলর (নিউজিল্যান্ড)।