কামালের খুনিদের গ্রেপ্তার দাবিতে সিলেটে বিএনপির মানববন্ধন

কামালের খুনিদের গ্রেপ্তার দাবিতে সিলেটে বিএনপির মানববন্ধন

সিলেট জেলা বিএনপি’র সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, সিলেট শহরের রাজনৈতিক সম্প্রীতি বিনষ্ট করতে এবং চলমান গণতান্ত্রিক আন্দোলনকে বাধাগ্রস্ত করতেই বিএনপি নেতা আ ফ ম কামালকে নির্মমভাবে হত্যা করা হয়েছে। এই বহুল আলোচিত হত্যাকাণ্ডের দীর্ঘ সময় পরও রহস্যজনক কারণে মূলহোতাসহ অধিকাংশ অভিযুক্তই এখন পর্যন্ত গায়ে হাওয়া লাগিয়ে বেড়াচ্ছে। সরকারের ছত্রছায়ায় এসব খুনিদের শেল্টার দেয়া হচ্ছে। অবিলম্বে কামালের সকল খুনিদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

তিনি গতকাল দুপুরে সিলেট জেলা বিএনপি’র সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আ ফ ম কামাল হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দুইদিনের কর্মসূচির শেষদিনে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা বিএনপি আয়োজিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সিলেট জেলা বিএনপি’র সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে ও সংগঠনিক সম্পাদক শামীম আহমদের সঞ্চালনায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় সিলেট জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, দেশে জনগণের সরকার প্রতিষ্ঠা হলে আ ফ ম কামাল হত্যাকণ্ডসহ সকল গুম ও খুনের বিচার হবে ইনশাআল্লাহ।

মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন নিহত বিএনপি নেতা আ ফ ম কামালের বড়ভাই ময়নুল হক, জেলা বিএনপি নেতা  মাহবুবুর রব চৌধুরী ফয়ছল, ইকবাল বাহার চৌধুরী, এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম, কামরুল হাসান শাহীন, হাজী সাহাব উদ্দিন, মাহবুব আলম, শহিদ আহমদ চেয়ারম্যান, এ কে এম তারেক কালাম, আজির উদ্দিন চেয়ারম্যান, তাজরুল ইসলাম তাজুল, কোহিনুর আহমদ, আজিজুর রহমান আজিজ, জসিম উদ্দিন, আলী আকবর, আনোয়ার হোসেন মানিক, এডভোকেট আবু তাহের, ইকবাল আহমদ তফাদার, ময়নুল হক, এডভোকেট সাঈদ আহমদ, রফিকুল ইসলাম শাহপরান, এডভোকেট  আল আসলাম মুমিন, আহাদ চৌধুরী শামীম, আব্দুল লতিফ খান, লোকমান আহমদ, আব্দুর রহমান, বাদশা আহমদ, মকসুদ আহমদ, শাকিল মোর্শেদ, আলতাফ হোসেন সুমন, জাহেদ আাহমদ, আল মামুন, মনিরুল ইসলাম তুরন, ময়নুল ইসলাম, অর্জুন ঘোষ, সুহেল ইবনে রাজা, শাহিন আলম জয়, আকবর আলী, ফয়জুল ইসলাম, পীর শামীম আহমদ চৌধুরী, আবু আহমদ আনসারী, আব্দুল হাসিম জাকারিয়া প্রমুখ। সিলেট জেলা বিএনপি’র সাবেক স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আ ফ ম কামাল হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি দুইদিনের কর্মসূচি ঘোষণা করে সিলেট জেলা বিএনপি। কর্মসূচির প্রথম দিন ১লা জানুয়ারি সিলেট জেলা বিএনপি ও সকল উপজেলা এবং পৌর বিএনপি’র উদ্যোগে কামালের সকল খুনিদের দ্রুত গ্রেপ্তার এবং মামলা দ্রুত বিচার আদালতে স্থানান্তরের দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।