কেন্দ্রের বাইরে ভোটারের ভিড়, ভেতরে ফাঁকা

কেন্দ্রের বাইরে ভোটারের ভিড়, ভেতরে ফাঁকা

সিলেট-৩ আসনের উপনির্বাচনে বেশীরভাগ  কেন্দ্রের বাইরে শত শত ভোটারের ভিড়, কিন্তু কেন্দ্রের ভেতর ফাঁকা। 

আসনটির বালাগঞ্জ উপজেলার অন্তত ১২টি কেন্দ্র ঘুরে দুপুর পর্যন্ত পরিলক্ষিত হয় এমনই চিত্র। বালাগঞ্জ সরকারী ডিএন উচ্চ বিদ্যালয় কেন্দ্রে বেলা দুপুর ২টায় গিয়ে দেখা যায় কেন্দ্রের বাইরে শত শত ভোটার ও প্রার্থীদের সমর্থক। যেন উপচেপড়া ভিড়। কিন্তু কেন্দ্রের ভেতর একদম ফাঁকা। 

বিভিন্ন কেন্দ্র ঘুরে বাইরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ভিড় লক্ষ করা গেছে।  কিন্তু ভেতরে ভোটারদের তেমন উপস্থিতি নেই।

সিলেট জেলা নির্বাচন কর্মকর্তা ফয়সল কাদের জানান, শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন শুরু হয়েছে। কড়া নিরাপত্তার রয়েছে পুরো নির্বাচনী এলাকা।

সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে সিলেট-৩ আসন গঠিত। এ আসনে মোট ভোটার রয়েছেন ৩ লাখ ৫২ হাজার জন। মোট ভোটকেন্দ্র ১৪৯টি।

নির্বাচনে মোট প্রার্থী আছেন চারজন। তাঁরা হচ্ছেন আওয়ামী লীগের হাবিবুর রহমান হাবিব (নৌকা), জাতীয় পার্টির আতিকুর রহমান (লাঙ্গল), নির্বাচনে নেমে বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি-কার) এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মুহাম্মদ মিয়া (ডাব)।

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১১ মার্চ মারা যান সিলেট-৩ আসনের সংসদ সদস মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস। তার মৃত্যুতে আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

আসনটিতে গত ২৮ জুলাই উপনির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় উচ্চ আদালত নির্বাচন স্থগিতের নির্দেশ দেন।