গোলাপের সঙ্গে ৫০০ টাকা!

গোলাপের সঙ্গে ৫০০ টাকা!

কেউ একজ আপনাকে একটি গোলাপ উপহার দিলো। সেটি হাতে নিয়েই দেখলেন তাতে একটি ৫০০ টাকার নোট রয়েছে। কেমন লাগবে? হ্যাঁ এমনটাই সম্প্রতি করছেন তরুণ সংগীতশিল্পী তাশরীফ খান।

পথশিশু, ভিক্ষুক, রকশাচালক, নিরাপত্ত কর্মী, দোকানি থেকে শুরু করে রাস্তায় চলাচলকারী স্বল্প আয়ের ও অসহায় মানুষকে একটি করে লাল গোলাপ উপহার দিচ্ছেন এই তরুণ। সবচেয়ে আকর্ষণীয় দিক সেই গোলাপের সঙ্গে একটি করে ৫০০ টাকার নোটও পেঁচিয়ে দিয়েছেন তিনি। যা ওই মানুষদের মনে বাড়তি আনন্দ যুগিয়েছে। মুখে ফুটিয়েছে রাজ্যের হাসি। গোলাপের সঙ্গে অকল্পনীয়ভাবে হঠাৎ ৫০০ টাকার নোটটি পেয়ে তারা কতটা যে খুশি হয়েছেন তা ভাষায় প্রকাশ করতে পারছেন না।

শনিবার (৮ জানুয়ারি) তার ফেসবুক পেজে একটি ভিডিওতে এমনই চিত্র দেখা গেছে। ‘ইচ্ছে পূরণ’ এবং ‘আমরা চাইলেই সম্ভব’ প্রজক্টের মাধ্যমে অনেক আগে থেকেই মানুষের পাশে দাঁড়াচ্ছেন এই সংগীতশিল্পী। এবার নতুন বছর উপলক্ষে নেন এই ব্যতিক্রমী উদ্যোগ।

তাশরীফ বলেন, ‘তাদের খুশিতে নিশ্চই সৃষ্টিকর্তাও খুশি হয়। তাদের জন্য কিছু করতে পারলে আমার আনন্দ লাগে। এবার নতুন বছরের শুরুতে প্রতিটি লাল গোলাপ ফুলে ৫০০ টাকা পেঁচিয়ে কিছু মানুষকে সারপ্রাইজ দেওয়ার চেষ্টা করেছি। এটি পাওয়ার পর তাদের আনন্দ আমাকে বেশ প্রশান্তি দিয়েছে।’