জল্পনা-কল্পনার পর বিএনপির সমাবেশের দিনই পরিবহন ধর্মঘট

জল্পনা-কল্পনার পর বিএনপির সমাবেশের দিনই পরিবহন ধর্মঘট

সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে আগামী শনিবার (১৯ নভেম্বর) বিভাগীয় গণসমাবেশ করবে বিএনপি। ওই দিন সকাল ৬টা থেকে পরদিন রবিবার সকাল ৬টা পর্যন্ত পরিবহন ধর্মঘট ডেকেছে জেলা বাস মালিক সমিতি। নিবন্ধনহীন সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধ করা, বৈধ অটোরিকশাগুলোতে গ্রিল স্থাপন ও নতুন করে অটোরিকশার নিবন্ধন না দেওয়াসহ কয়েকটি দাবিতে এ ধর্মঘটের ডাক দিয়েছে সংগঠনটি।

বুধবার (১৬ নভেম্বর) রাতে বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জিয়াউল কবির পলাশ বলেন, দাবিগুলো জানিয়ে আমরা কিছুদিন আগে বিভাগীয় কমিশনার বরাবর স্মারকলিপি দিয়েছিলাম। কিন্তু এখন পর্যন্ত প্রশাসন থেকে আমাদের কিছু জানানো হয়নি। তাই বাধ্য হয়ে ধর্মঘট পালনের সিদ্ধান্ত নিয়েছি। শনিবার সকাল ৬টা থেকে পরদিন ভোর ৬টা পর্যন্ত বাস ধর্মঘট পালন করা হবে। ধর্মঘটের সঙ্গে বিএনপির সমাবেশের কোনও সম্পর্ক নেই। পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ধর্মঘট ডাকা হয়েছে।

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মইনুল হক বলেন, আমরা ধর্মঘটের পক্ষে নই। কোনও দলের কর্মসূচিতেই আমরা বাধা দিতে চাই না। শ্রমিকরা সবার সঙ্গে আছে। তবে ধর্মঘটের বিষয়ে আমার কিছু জানা নেই।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির বলেন, সিলেটের সমাবেশ নিয়ে মানুষ অনেক উজ্জীবিত। বিএনপির সমাবেশ বাধাগ্রস্ত করতেই সরকার চাপ দিয়ে ধর্মঘট ডাকিয়েছে। তবে কোনও ষড়যন্ত্রই গণজমায়েত বাধাগ্রস্ত করতে পারবে না। দেশ ও মানুষকে বাঁচতে আগামী ১৯ নভেম্বর দলমত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধভাবে গণসমাবেশে যোগদান করবেন।