টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠালো বাংলাদেশ

বাংলাদেশ ও ভারতের ক্রিকেটীয় লড়াইয়ে সাম্প্রতিক বছরগুলোতে ছড়াচ্ছে উত্তাপ, উত্তেজনা ও রোমাঞ্চ। টি-টোয়েন্টি বিশ্বকাপে তেমনই একটি দ্বৈরথ দেখার অপেক্ষায় দুই দলের ভক্ত-সমর্থকরা। ইতোমধ্যে অনুষ্ঠিত হয়ে গেছে ম্যাচের টস। ভাগ্য পরীক্ষায় জিতেছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। তিনি বেছে নিয়েছেন আগে বোলিংয়ের সিদ্ধান্ত।

আজ বুধবার অ্যাডিলেডে সুপার টুয়েলভের ম্যাচে মুখোমুখি ভারত ও বাংলাদেশ। দুই নম্বর গ্রুপের খেলাটি শুরু হয়েছে বাংলাদেশ সময় দুপুর দুটায়।

আগের ম্যাচে জিম্বাবুয়েকে রোমাঞ্চকর লড়াইয়ে জিম্বাবুয়েকে হারানো বাংলাদেশ ভেঙেছে উইনিং কম্বিনেশন। বাদ পড়েছেন ওপেনার সৌম্য সরকার। তার পরিবর্তে জায়গা পেয়েছেন বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। অর্থাৎ চার পেসার নিয়ে মাঠে নামছে লাল-সবুজের প্রতিনিধিরা।

ভারতও তাদের একাদশে একটি পরিবর্তন এনেছে। বাদ গেছেন অফ স্পিন অলরাউন্ডার দিপক হুডা। তার জায়গায় সুযোগ পেয়েছেন বাঁহাতি স্পিন অলরাউন্ডার আকসার প্যাটেল।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ১১ বার মুখোমুখি হয়েছে দুই দল। ভারতের ১০ জয়ের বিপরীতে বাংলাদেশের জয় মাত্র একটিতে।

বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলি চৌধুরি, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম,  তাসকিন আহমেদ, হাসান মাহমুদ।

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল, বিরাট কোহলি, সুরিয়াকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, আকসার প্যাটেল, দিনেশ কার্তিক, রবিচন্দ্রন অশ্বিন, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, আর্শদীপ সিং।