পর্যটন দিবসকে ঘিরে রাইটিং কন্টেস্ট নানা আয়োজন

পর্যটন দিবসকে ঘিরে রাইটিং কন্টেস্ট নানা আয়োজন

সিলেটের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান লিডিং ইউনিভার্সিটি ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীদের ধারা পরিচালিত লিডিং ইউনিভার্সিটির ট্যুরিস্ট ক্লাব (এলইউটিসি) প্রতি বছরের ন্যায় ‘বিশ্ব পর্যটন দিবস-২০২১’ উদযাপনে নানা অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে।

সংগঠনটি প্রথম বারের মত রাইটিং কনটেস্ট এর আয়োজন করেছে। কনটেস্টে বাংলাদেশের যেকোনো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

অংশগ্রহনকারীরা উল্লেক্ষিত বিষয় বস্তু গুলোর উপর ভিত্তি করে যে কোন কনটেন্ট লিখতে পারবে। বিষয় গুলো যথাক্রমে Emerging Tourism Trends, Post Pandemic Possibilities of Tourism, Rejuvenation of Tourism Attractions, or Tourism for Inclusive Growth.
অংশগ্রহনকারীদের কনটেন্ট (Article) এর মা্নের ভিত্তিতে আগামী ২৭ সেপ্টেম্বর ‘বিশ্ব পর্যটন দিবস’এ তিন জন বিজয়ীর নাম ঘোষণা করা হবে।

কনটেন্ট বা Article জমাদানের শেষ সময় ১৫ই সেপ্টেম্বর ২০২১। কনটেন্ট ৮০০-১২০০ শব্দের মধ্যে হতে হবে।

প্রত্যেক এন্ট্রিতে অবশ্যই একটি উপযুক্ত শিরোনাম, অংশগ্রহণকারীর নাম, মোবাইল নম্বর, বিশ্ববিদ্যালয়ের এবং এলাকার নাম উল্লেখ করতে হবে।

লিডিং ইউনিভার্সিটি ট্যুরিস্ট ক্লাব সর্বপ্রথম একটি ট্রাভেল ম্যাগাজিন প্রকাশ করতে যাচ্ছে। কনটেস্টে বিজয়ী প্রথম স্থান অধিকারীর কনটেন্টটি বা Article ট্যুরিস্ট ক্লাবের ম্যাগাজিনে প্রকাশিত হবে। লিডিং ইউনিভার্সিটি ট্যুরিষ্ট ক্লাব মুলত লিডিং ইউনিভার্সিটির অন্তরগত একটি অলাভজনক প্রতিষ্ঠান। ক্লাবটি ২০১৯ সালে ট্যুরিজম এন্ড হস্পিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের হাত ধরে যাত্রা শুরু করে।

এরই মধ্যে ক্লাবটি বিভিন্ন ট্যুরিজম সম্পর্কিত প্রোগ্রাম ও ট্যুরের মাধ্যমে লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থীদের মাঝে ব্যাপক সারা ফেলেছে।