প্রতীক পেলেন বিশ্বনাথের লামাকাজী ও খাজাঞ্চী ইউপির প্রার্থীরা

প্রতীক পেলেন বিশ্বনাথের লামাকাজী ও খাজাঞ্চী ইউপির প্রার্থীরা

বিশ্বনাথের লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ করা হয়েছে।

দুটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯ জন, সাধারণ সদস্য (মেম্বার) পদে ৯৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২৫ জন প্রার্থী প্রতীক পেয়েছেন।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, ২১ হাজার ৯০৫ জন ভোটারের লামাকাজী ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন, ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য (মেম্বার) পদে ৫০ জন ও ৩টি সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৪ জন এবং ২২ হাজার ৫১৭ জন ভোটারের খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য (মেম্বার) পদে ৪৩ জন ও ৩টি সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

এদিকে এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলার লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় একক প্রার্থী থাকলেও নেই জাতীয় পার্টির দলীয় কোন প্রার্থী। অপর দিকে বিএনপি দলীয়ভাবে নির্বাচনে অংশগ্রহন না করলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের একাধিক প্রার্থী।

লামাকাজী ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতাকারীদের মধ্যে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক কবির হোসেন ধলা মিয়া ‘চশমা’, আওয়ামী লীগের দলীয় একক প্রার্থী হিসেবে ইউনিয়ন যুবলীগের সভাপতি ফয়ছল আহমদ ‘নৌকা’, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নব-গঠিত ইউনিয়ন বিএনপির সহ সভাপতি গোলাম কিবরিয়া তালুকদার ‘আনারস’, নব-গঠিত ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবেদুর রহমান আছকির ‘ঘোড়া’ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের একক প্রার্থী হিসেবে আতাউর রহমান ‘হাতপাখা’ প্রতীক পেয়েছেন।

খাজাঞ্চী ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও জেলা বিএনপির সাবেক সদস্য তালুকদার গিয়াস উদ্দিন ‘আনারস’, আওয়ামী লীগের দলীয় একক প্রার্থী বৃহত্তর সিলেট আওয়ামী পরিবার জেদ্দা’র সভাপতি আরশ আলী ‘নৌকা’, স্বতন্ত্র প্রার্থী উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক কয়েছ মিয়া ‘ঘোড়া’ ও ইসলামী আন্দোলন বাংলাদেশের একক প্রার্থী আব্দুল বাছিত ‘হাতপাখা’ প্রতীক পেয়েছেন। এছাড়া ওই পদে মনোনয়নপত্র দাখিলকারী আওয়ামী লীগ নেতা আতাউর রহমান কালু মিয়া এবং বিএনপি নেতা আশিকুর রহমান রানা ও শরীফ আহমদ রাজু নিজেদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটাণিং কর্মকর্তা গোলাম সারওয়ার বলেন, মনোনয়নপত্র যাছাই-বাছাই ও প্রতাহারের পর ৩টি পদে (চেয়ারম্যান, মেম্বার ও মহিলা মেম্বার) বৈধ হওয়া ১২৭ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। আগামী ৩১ জানুয়ারি লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয় পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।