বড়লেখায় কর্মহীন পরিবারে খাবার দিলেন ইউএনও

বড়লেখায় কর্মহীন  পরিবারে খাবার দিলেন ইউএনও

৩৩৩ ফোন পেয়ে এক‌ই রাতে বড়লেখায় কর্মহীন ৮  পরিবার খাবার পৌঁছে দিলেন উপজেলা নির্বাহী অফিসার  খন্দকার মুদাচ্ছির বিন আলী। নবাগত ইউএনও যোগদানের দুদিনের মাথায় শনিবার দিন ও রাতে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে গিয়ে ইউএনও এসব পরিবারের হাতে খাবার তুলে দেন।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, আলীম উদ্দিন পেশায় একজন দিনমজুর বাড়ি বড়লেখার কাজিরবন্দ বর্নি ইউনিয়নে। তার রোজগারের টাকায় চলে সংসার। করোনা সংকটে তিনি কর্মহীন। পরিবারের সদস্যদের নিয়ে খেয়ে না খেয়ে কোনোমতে দিন কাটছিল।

এরমধ্যে এক প্রতিবেশীর কাছে জানতে পারেন, সরকারি তথ্য সেবার ৩৩৩ নম্বরে কল করলে খাদ্য সহায়তা পাওয়া যাবে। তিনি ফোন দেন ৩৩৩ নম্বরে। সেখান থেকে কল আসে বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী'র কাছে।এরপর শনিবার  রাতে উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী  উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ শাখাওয়াৎ হোসেনকে সাথে নিয়ে খাদ্য সহায়তা  তার বাড়িতে হাজির হন।

আলীম উদ্দিন জানান, ‘ এত দ্রুত  খাদ্য সহায়তা পেয়ে সরকারকে ধন্যবাদ জানান।’

শুধু আলীম নন। তার মতো বড়লেখার আরও সাতটি পরিবার সরকারি তথ্য সেবার নম্বরে ফোন করে খাবার পেয়েছেন। তাদের বাড়ি খাবার পৌঁছে দিয়েছেন স্বয়ং ইউএনও।খাবারের প্যাকেটে ছিল ৫ কেজি চাল, ১ কেজি মসুর ডাল, ২ কেজি আলু, ৫০০ গ্রাম ভোজ্যতেল,  ৫০০ গ্রাম লবন ও ১টি সাবান।

উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী বলেন, করোনা ভাইরাসের কারনে মানুষ অনেকটা অসহায় হয়ে পড়েছে।আমরা দ্রুত খাবার পৌঁছে দিয়েছি। খাবার পেয়ে তারা খুব খুশি।’