বাবাকে নিয়ে লেখা সেরা গল্প বাছাই করবেন সাদাত হোসাইন

বাবাকে নিয়ে লেখা সেরা গল্প বাছাই করবেন সাদাত হোসাইন

এ সময়ের জনপ্রিয় তরুণ কথাসাহিত্যিক সাদাত হোসাইনকে এবার পাওয়া যাবে বিচারক হিসেবে। সে লক্ষ্যে ইতোমধ্যে ই.বি. সল্যুশন্স লিমিটেডের ই-বুক সার্ভিস ‘বইঘর’ আয়োজিত বাবা দিবসের গল্প লেখা প্রতিযোগিতা শুরু হয়েছে। পাঠকদের পাঠানো গল্প থেকে সেরা ১০টি গল্প নির্বাচন করবেন তিনি। জানা যায়, ২১ জুন বাবা দিবসে ‘বইঘর’ প্রকাশ করতে যাচ্ছে ‘বাবাকে নিয়ে না বলা যত কথা’ নামে ই-বুক সংকলন।

বাবাকে নিয়ে লেখা পাঠকের গল্প, অনুভূতি কিংবা স্মৃতিকথা আহ্বান করা হয়েছে। সেসব লেখা থেকে নির্বাচিত ১০টি গল্প নিয়ে প্রকাশিত হবে সংকলনটি। যেকোনো বয়সের যে কেউ এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। আগামী ১৫ জুনের মধ্যে লেখা পাঠাতে হবে info@boighor.com, info@gpboimela.com অথবা ‘বইঘর’ ফেসবুক পেজের ইনবক্সে। লেখা অবশ্যই ১৫০০-৩০০০ শব্দের মধ্যে হতে হবে। যেকেনো ফন্টে লেখা গ্রহণযোগ্য। হাতে লিখে ছবি তুলেও পাঠাতে পারেন। তবে কম্পোজ করা লেখা অগ্রাধিকার পাবে।

লেখার সাথে লেখকের নাম ও মোবাইল নম্বর অবশ্যই উল্লেখ করতে হবে। প্রকাশিত সংকলনটি পাওয়া যাবে ‘বইঘর’, গ্রামীণফোনের ‘বই মেলা’, ‘বাংলালিংক বইঘর’, ‘রবি বইঘর’ ও ‘এয়ারটেল মাই পকেটবুক’ অ্যাপে। বিশেষ আকর্ষণ হিসেবে সংকলনে সাদাত হোসাইনেরও একটি গল্প প্রকাশ হবে। এ সম্পর্কে সাদাত হোসাইন বলেন, ‘উপযুক্ত ভাষায় বা শব্দে বাবাকে নিয়ে সব স্মৃতি বা অনুভূতি প্রকাশ করতে আমরা হয়তো পারি না। কিন্তু সেই আকুতিটুকু অনুভব করি আমরা অনেকেই। আমি মনে করি, বাবাকে নিয়ে বইঘরের এই আয়োজন নতুন লেখকদের মধ্যে সাড়া ফেলবে। সবার গল্পের জন্য অপেক্ষা করছি।’