মহানবীকে কটুক্তির প্রতিবাদে

শ্রীমঙ্গলে বিক্ষোভ মিছিল, সমাবেশ

শ্রীমঙ্গলে বিক্ষোভ মিছিল, সমাবেশ

সোলেমান আহমেদ মানিক, শ্রীমঙ্গল প্রতিনিধি:

শ্রীমঙ্গলে সর্বস্তরের তাওহীদি জনতা, বাংলাদেশ মুসলিম যুব ঐক্য পরিষদের উদ্যোগে পৃথক পৃথক ব্যানারে ১০ জুন’২২ শুক্রবার জুম্মার নামাজের পর ভারতের বিজেপির মুখপাত্র কর্তৃক বিশ্বনবী হযরত মুহাম্মদ সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সম্পর্কে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। 

বিক্ষোভ মিছিল গুলো শ্রীমঙ্গল রেলওয়ে জামে মসজিদ, শ্রীমঙ্গল থানা জামে মসজিদ থেকে শুরু হয়ে শ্রীমঙ্গলের শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সর্বস্তরের তাওহীদি জনতা স্টেশন রোডস্থ পেট্রোল পাম্প চত্ত্বরে এসে সমাবেশের মাধ্যমে সমাপ্ত হয়। বাংলাদেশ মুসলিম যুব ঐক্য পরিষদ চৌমুহনা চত্ত্বরে বিক্ষোভ মিছিল পরবর্তী সমাবেশ করে। একই স্থানে সিরাজনগর দরবার শরীফের উদ্যোগে মানববন্ধন করা হয়। 

সংগঠনের নেতৃবৃন্দ বিক্ষোভ সমাবেশে ভারতে হযরত মুহাম্মদ (স.) কে অবমাননাকর বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। বক্তারা বলেন, ভারতের বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও নবীন জিন্দাল বিশ্বনবীকে নিয়ে যে কটাক্ষমূলক বক্তব্য দিয়েছে তা অত্যন্তমূলক দুঃখজনক। এই ধরণের বক্তব্য সরাসরি ধর্ম অবমাননার শামিল।

অবিলম্বে দোষীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জন্য বক্তারা কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান। 

এসময় ক্ষনিকের জন্য শ্রীমঙ্গল চৌমুহনা চত্ত্বরে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। শ্রীমঙ্গলের পুলিশ সার্কেল সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ শহিদুল হক মুন্সী, পুলিশ পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির ও পুলিশ পরিদর্শক (অপারেশন) এ কে এম ফজলুল হক এর নেতৃত্বে শ্রীমঙ্গল থানা পুলিশ সার্বিক নিরাপত্তার দায়িত্ব পালন করেন।