সিলেটে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে

সিলেটে উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণ চলছে

উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে সিলেট জেলার ১টি পৌরসভা, উপজেলা ও ৪টি ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ চলছে। বুধবার (২ নভেম্বর) সকাল ৮ টা থেকে সিলেটের বিশ্বনাথ পৌরসভা, ওসমানীনগর ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা ভোট উৎসব শুরু হয়েছে।

সেই সঙ্গে গোয়াইনঘাট উপজেলার ৪টি ইউনিয়নে এবং ফেঞ্চুগঞ্জ উপজেলার একটি ইউনিয়নের ২টি ওয়ার্ডে ভোটগ্রহণ চলছে। এরমধ্যে বিশ্বনাথ পৌরসভায় প্রথমবারের মতো নির্বাচনে  ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। 

সরেজমিনে দেখা গেছে, এদিন সকাল সাড়ে ৮টা থেকে বিশ্বনাথ পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের নতুন কুঁড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনেক ভোটার ভোট দিতে এসেছেন।

বিশ্বনাথ পৌর নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা আলমগীর হোসেন বলেন,সব কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন। সকাল থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে।

নির্বাচন ঘিরে এতোদিনের নানা জল্পনা-কল্পনার অবসান ঘটতে যাচ্ছে আজ। বিশেষ করে সিলেটের বিশ্বনাথবাসী পাবেন প্রথম পৌর পিতা। 

প্রথমবারের মতো নির্বাচনে ভোট উৎসব হওয়ায় বিজয়ী মেয়রসহ কাউন্সিলর প্রার্থীরা নাম লেখাবেন ইতিহাসের পাতায়।  প্রবাসী অধ্যুষিত এই পৌরসভায় ৭ মেয়রপ্রার্থী কাউন্সিলর পদে ১৪ জন ও কাউন্সিলর পদে ৬০ জন প্রার্থী রয়েছেন ভোটের মাঠে।  পৌর এলাকার ৩৫ হাজার ৪৭০ জন ভোটার কাকে বেছে নিচ্ছেন, তা দেখার অপেক্ষায় সবাই।

পৌরসভার স্থায়ী-অস্থায়ী ২০টি কেন্দ্রে ১জন করে প্রিজাইডিং অফিসার, ১১৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ২৩৬ জন পুলিশ, ৯ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল টিম থাকার পাশাপাশি ২ প্লাটুন বিজিবি মোতায়েন রয়েছে বলে জানিয়েছেন রিটার্নং কর্মকর্তা।

এছাড়া প্রবাসী অধ্যুষিত আরেক উপজেলা ওসমানীনগরে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থীর সঙ্গে রয়েছেন আরো দুই প্রতিদ্বন্দ্বী। তাদের মধ্যে ভোটারদের পছন্দের তালিকায় কে- রয়েছেন, জানা যাবে আজই। 

উপজেলা রিটার্নিং কর্মকর্তা বলেন, ২য় বারের মতো উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলার ৮টি ইউনিয়নের ৫৪টি ভোট কেন্দ্রে ৪৩৩টি ভোট কক্ষে মোট ১লাখ ৪৭ হাজার ৯৭১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

এছাড়া গোয়াইনঘাটের ২ নম্বর পশ্চিম জাফলং, ৩ নম্বর পূর্ব জাফলং, নবগঠিত ১১ নম্বর মধ্য জাফলং এবং ১২ নম্বর গোয়াইনঘাট সদর ইউনিয়ন নির্বাচনেও ভোটগ্রহণ হচ্ছে।

এদিকে, মাঠে ৫ স্তরের নিরাপত্তা বলয়ে ভোটগ্রহণ হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।