সিলেটে করোনার ধাক্কায় স্থায়ীভাবে বন্ধ ৩৪ স্কুল

সিলেটে করোনার ধাক্কায় স্থায়ীভাবে বন্ধ ৩৪ স্কুল

সিলেটে করোনা পরিস্থিতিতে অর্থনৈতিক ধাক্কা সামলাতে না পেরে সিলেটে স্থায়ীভাবে বন্ধ হয়ে গেছে ৩৪টি কিন্ডারগার্টেন স্কুল। ফলে শিক্ষা-কার্যক্রম থেকে বঞ্চিত হচ্ছে ৩০ থেকে ৩৫ ভাগ শিক্ষার্থী।

বাংলাদেশ কিন্ডারগার্টেন সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক মওদুদ আহমদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানিয়েছেন, দীর্ঘদিন এসব প্রতিষ্ঠান বন্ধ থাকায় ভবনের ভাড়া বহন করতে না পেরে স্কুলগুলো বন্ধ করে দিতে হয়েছে। বাকি স্কুল খুললেও শিক্ষার্থীদের একটা বড় অংশ বিদ্যালয়ে আসেনি। তবে যারা এসেছে তাদের চোখেমুখে আমরা আনন্দ দেখেছি।

সিলেট নগরের নবাবরোড এলাকার আল মদিনা ইন্টারন্যাশনাল স্কুল ও কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট মোহাম্মদ মঈন উদ্দিন জানান, শিক্ষার্থী ছাড়া বিদ্যালয়গুলো পরিণত হয়েছিল বিরাণভূমিতে। পাঠদান কার্যক্রম শুরু হওয়ায় এখন শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে বিদ্যালয়। করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় সরকারি নির্দেশনা অনুযায়ী সব রকম ব্যবস্থাগ্রহণ করা হয়েছে।

এদিকে করোনার কারণে দেড় বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর খুলেছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। রোববার (১২ সেপ্টেম্বর) থেকে পাঠদান কার্যক্রম শুরু হওয়ায় শিক্ষার্থীদের পদচারণায় প্রাণচাঞ্চল্য ফিরেছে বিদ্যালয়গুলোতে। দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠানের আসতে পেরে উচ্ছ্বসিত তারা। কোনো কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে সাজসজ্জা করে শিক্ষার্থীদের স্বাগত জানানো হয়েছে।