সিলেটে মাথায় আঘাত পেয়ে সঙ্কটাপন্ন অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার

সিলেটে মাথায় আঘাত পেয়ে সঙ্কটাপন্ন অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার

সিলেটে ব্যক্তিগতভাবে ব্যাটিং অনুশীলন করতে গিয়ে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের উইকেটরক্ষক তাওহিদুল ইসলাম ফেরদৌস মাথায় বলের আঘাত পেয়ে হাসপাতালে ভর্তি আছেন । অস্ত্রোপচার করা হলেও এখনো শঙ্কামুক্ত নন তিনি।

আঘাত পাওয়ার পর সাথে সাথেই সিলেটের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল তাওহিদুলকে। সিটিস্ক্যান করার পর চিকিৎসকরা জানায় মাথায় অস্ত্রোপচার করতে হবে। এরপর বিসিবির হস্তক্ষেপে ঢাকায় নিয়ে আসা হয় তাকে। ঢাকার একটি হাসপাতালে  অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হলেও এখনো সঙ্কটাপন্ন অবস্থায় রয়েছেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল সাংবাদিকদের জানান, এখন তার দেখভালের দায়িত্বে আছে বিসিবি। চিকিৎসার খরছের একটি বড় অংশ বিসিবি বহন করেছে বলে জানিয়েছেন নাদেল।

তিনি বলেন, “আঘাত পাওয়ার পর আমাদেরকে স্থানীয় কোচ ও ক্রিকেট সংশ্লিষ্ট যারা আছেন তারা ব্যাপারটি জানায়। তখন বিসিবির পক্ষ থেকে চিকিৎসার ব্যবস্থা করা হয়। আমাদের চিকিৎসক দেবাশিষ চৌধুরী তার ব্যাপারে নিয়মিত যোগযোগ রাখছেন।” 

“এখন পর্যন্ত চিকিৎসায় যত টাকা খরচ হয়েছে তার বড় একটা অংশ বিসিবি থেকে দেওয়া হয়েছে। বোর্ড তো খেলোয়াড়দের জন্যই। আমরা খেলোয়াড়দের পাশে থাকতে চাই। তাওহিদুল পূর্ণ সুস্থ হওয়ার আগ পর্যন্ত আমরা তার পাশে আছি।”

তাওহিদুলের সতীর্থরা এখন চট্টগ্রামে ক্যাম্প করছেন। বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দলের সঙ্গে পাঁচটি ওয়ানডে ও একটি চারদিনের ম্যাচ খেলতে আগামী ৩১ আগস্ট ঢাকায় আসবে আফগান যুবারা।