সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে নবীনবরন

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে নবীনবরন

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে স্প্রীং২০২২ সেমিস্টারের বিভিন্ন বিভাগের নবাগত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। এসআইইউ ক্যাম্পাসে শনিবার (২৭ আগস্ট) অনুষ্ঠিত এ নুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিশ^বিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শহীদ উল্লাহ তালুকদার বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে জ্ঞানচর্চা ও সৃষ্টির পবিত্র পীঠস্থান। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হচ্ছে, একটি দেশের সবচেয়ে নির্ভরযোগ্য সম্পদ। তিনি বলেন, এসআইইউ-এর শিক্ষা ও গবেষণাবান্ধব পরিবেশ আদর্শ শিক্ষার্থী তৈরিতে সহায়ক ভূমিকা পালন করছে। তিনি শিক্ষার্থীদের উচ্চ শিক্ষার জন্য এসআইইউকে বেছে নেবার জন্য অভিনন্দন জ্ঞাপন করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ বিশ^বিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর নিতাই চন্দ্র চন্দ। তিনি শিক্ষার্থীদের জ্ঞানমুখী হতে আহবান জানান। সভাপতির বক্তব্য দেন, বিশ^বিদ্যালয়ের মানবিক অনুষদের ডিন অধ্যাপক ডক্টর আবুল ফতেহ ফাত্তাহ। তিনি শিক্ষার্থীদের স্বাপ্নিক ও দেশপ্রেমিক হতে শিক্ষকদের অনুসরণ করার আহবান জানান। 

শনিবার বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে ব্যবসায় প্রশাসন, ইংরেজি, আইন, সিএসই বিভাগের ছাত্রছাত্রীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ-এর চেয়ারম্যান রাজীব আহমদের পক্ষ থেকে নবাগত শিক্ষার্থীদের অভিনন্দন জানানো হয়।

এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আইন অনুষদের ডিন মোঃ মাহমুদুল হাসান খান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার নূসরাত মাহমুদ চৌধুরী, অর্থপরিচালক শংকরকুমার সিনহা, আইন বিভাগের প্রধান ও প্রক্টর মোঃ হুমায়ুন কবির, ব্যবসায়প্রশাসন বিভাগের প্রধান নঈমা মাসউদ নীলা, ইংরেজি বিভাগের প্রধান স্বাতী রানী দেবনাথ, ইসিই বিভাগের প্রধান এক্রামুল ফারুক, সিএসই বিভাগের প্রধান এম.এ.জি আসিফসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্রছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

নবাগতদের উদ্দেশ্যে অধ্যায়নরত শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য দেন আশরাফজ্জামান মিঠু, শাহ সাব্বির অন্তর, ফারহান আহমদ মারজান, মুহিত তালুকদার প্রমুখ। নবাগতদের পক্ষে বক্তৃতা দেন আমির হামজা ও হেমা বেগম হিমু। 

আইন বিভাগের ছাত্র রাকিব উদ্দিন রাসেল ও ইংরেজি বিভাগের ছাত্রী ফারহানা নাদিয়ার যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বিশ^বিদ্যালয়ের পরীক্ষানিয়ন্ত্রক মোহসীন হোসাইন, পবিত্র গীতা পাঠ করেন, সেকশন অফিসার সুবিনয় আচার্য্য। নবাগতদের উদ্দেশে মানপত্র পাঠ করেন ইংরেজি বিভাগের ছাত্রী প্রীতি দে। সবশেষে উদযাপন কমিটির পক্ষে ধন্যবাদ জ্ঞাপন করেন, সদস্য সচিব ও সহকারী রেজিস্ট্রার সৈয়দ জয়নাল আবেদীন আবেদ।