সুনামগঞ্জে সর্বোচ্চ করদাতা দিলশাদ বেগম চৌধুরী

সুনামগঞ্জে সর্বোচ্চ করদাতা দিলশাদ বেগম চৌধুরী

সুনামগঞ্জে সর্বোচ্চ করদাতা হিসেবে নির্বাচিত হয়েছেন দিলশাদ বেগম চৌধুরী। এ নিয়ে চতুর্থবারের মতো সর্বোচ্চ করদাতা নির্বাচিত হলেন তিনি। 

বুধবার সুনামগঞ্জ কর অফিসে সর্বোচ্চ, দীর্ঘমেয়াদি ও তরুণ করদাতাদের পুরস্কার বিতরণ করে কর অফিস। এ সময় জেলার সাতজন সর্বোচ্চ করদাতার হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন সুনামগঞ্জ কর অফিসের অতিরিক্ত সহকারী কর কমিশনার সালেহ আহম্মেদ ও ছাতক কর অফিসের অতিরিক্ত সহকারী কর কমিশনার মো. ফকরুজ্জামান।

২০২০-২১ বর্ষে সর্বোচ্চ কর প্রদানকারী তিনজন করদাতা নির্বাচিত হয়েছেন। এদের মধ্যে প্রথম স্থান অর্জন করেছেন দিলশাদ বেগম চৌধুরী। তিনি ৫১ লাখ ৮১ হাজার টাকা কর প্রদান করেছেন। এ ছাড়া একই ক্যাটাগরিতে মো. সাদেকুর রহমান ও অমল কান্তি চৌধুরী সর্বোচ্চ করদাতা নির্বাচিত হন। তারা পর্যায়ক্রমে ৩২ লাখ ৯৩ হাজার ও ৩১ লাখ ৯৬ হাজার টাকা কর দিয়েছেন সরকারকে।

সর্বোচ্চ মহিলা কর প্রদানকারী হয়েছেন মোসাম্মৎ ছাইদা বানু, তিনি ৪ লাখ ৬০ হাজার টাকা প্রদান করেছেন ৪০ বছরের নিচে তরুণ করদাতা নির্বাচিত হয়েছেন মো. জহিরুল ইসলাম। তিনি ২৩ লাখ ৫৬ হাজার টাকা কর প্রদান করেছেন।

এ ছাড়া দীর্ঘমেয়াদি কর প্রদানকারী হিসেবে দুজন নির্বাচিত হয়েছেন। তাদের একজন হলেন প্রজেশ পাল চৌধুরী। তিনি ২ লাখ ২৫ হাজার টাকা কর প্রদান করেছেন। অন্যজন মলয় ভূষণ রায়। তিনি ৫৭ হাজার টাকা কর প্রদান করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রত্না সাহা, সাবেক সাধারণ সম্পাদক একেএম মহিম, সুনামগঞ্জ কর পরিদর্শক ছালাহ উদ্দিন, ছাতক কর পরিদর্শক বাবুল কান্তি দাশ প্রমুখ।