হবিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

হবিগঞ্জে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষ, আহত অর্ধশতাধিক

সিলেটে বিএনপির গণসমাবেশ সফল করার লক্ষ্যে হবিগঞ্জের লাখাইয়ে প্রস্তুতি সভায় বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশের দফায়-দফায় সংঘর্ষ হয়েছে। এতে কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছসহ অন্তত ৫০ জন আহত হয়েছেন।

তবে বিএনপির দাবি, আরও বেশি নেতাকর্মী আহত হয়েছেন। পুলিশের দাবি তাদের ইটপাটকেল নিক্ষেপের কারণে তারা আত্মরক্ষা করতে রাবার বুলেট ছুড়েছে।

স্থানীয়রা জানান, আজ বুধবার সন্ধ্যায় লাখাই উপজেলা বিএনপির উদ্যোগে প্রস্তুতি সভার আয়োজন করা হয়। সভা শুরুর কিছুক্ষণ পর সেখানে পুলিশ উপস্থিত হলে উত্তেজনা সৃষ্টি  হয়। এক পর্যায়ে তাদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে পুলিশের ছোড়া রাবার বুলেটে অন্তত ৫০ নেতাকর্মী আহত হয়। ওই সময় অবরুদ্ধ করে রাখা হয় শতশত নেতাকর্মীকে। সংঘর্ষে সময় পুলিশ অন্তত শতাধিক রাবাবর বুলেট নিক্ষেপ করে।

কেন্দ্রীয় বিএনপির সমবায় বিষয়ক সম্পাদক জিকে গউছ বলেন, ‘আমাদের শাস্তিপূর্ণ প্রস্তুতি সভা হঠাৎ করে পুলিশ অতর্কিত হামলা করে তছনছ করে দেয়। পুলিশের রাবার বুলেটের আঘাতে আমিসহ অন্তত ৫০ জন নেতাকর্মী আহত হয়েছেন।’ তিনি দাবি করেন, পুলিশের হামলায় ব্যাপক মোটরসাইকেল ও চেয়ার ভাঙচুর হয়েছে। তাদেরকে অবরুদ্ধ করে রাখা হয়েছে।

লাখাই থানার ওসি মো. নুনু মিয়া জানান, সভাস্থলে পুলিশ উপস্থিত হলে বিএনপির নেতাকর্মীরা পুলিশেকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে পুলিশের অন্তত ১০ জন সদস্য আহত হয়েছে। পরে পুলিশ আত্মরক্ষার্থে রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিত নিয়ন্ত্রণে আনে। পুলিশের হামলার বিষয়টি তিনি অস্বীকার করেন।