ডিসি বরাবরে সিলেট মহানগর বিএনপির স্মারকলিপি

ডিসি বরাবরে সিলেট মহানগর বিএনপির স্মারকলিপি

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা নিশ্চিত করতে দ্রুত বিদেশ পাঠানোর দাবিতে সিলেটের জেলা প্রশাসক বরাবরে স্মারকলিপি প্রদান করেছে সিলেট মহানগর বিএনপি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বুধবার (২৪ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের কাছে স্মারকলিপি প্রদান করেন তারা। এ সময় সিলেট মহানগর বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

স্মারকলিপিতে বলা হয়, বেগম খালেদা জিয়া ক্ষমতাসীন সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। ২০১৮ সালের ষড়যন্ত্রমূলক একটি মামলার ফরমায়েশি রায়ে তাকে সাজা প্রদান করে কারাগারে প্রেরণ করা হয়। কারাগারে প্রেরণকালে তিনি সম্পূর্ণ সুস্থ ছিলেন। দীর্ঘ কারাবাসে তিনি ক্রমাগত অসুস্থ হতে থাকেন। প্রয়োজনীয় চিকিৎসার অভাবে তার অসুস্থতার দিন দিন অবনতি ঘটছে। বর্তমানে তিনি শয্যাশায়ী। উন্নত সুচিকিৎসার জন্য চিকিৎসকবৃন্দ তাকে দ্রুত বিদেশে প্রেরণের নির্দেশ দিয়েছেন। বিএনপির দলীয় নেতাকর্মী ছাড়াও দেশের বিভিন্ন রাজনৈতিক দল, নাগরিক সমাজ ও আইন বিশেষজ্ঞগণ তাকে দ্রুত বিদেশে প্রেরণের দাবিতে সোচ্চার রয়েছেন। প্রচলিত আইনে গুরুতর অসুস্থ একজন নাগরিকের সুচিকিৎসা নিশ্চিত করতে বিদেশ প্রেরণে আইনি কোনো বাধা নেই বলে মত দিয়েছেন আইন বিশেষজ্ঞগণ। কিন্তু সরকার আইন ও মানবাধিকারের প্রতি বৃদ্ধাঙ্গুলি প্রদর্শন করে বেগম খালেদা জিয়াকে বিদেশে পাঠাতে টালবাহানা করছে। এদিকে দিন দিন তার শারীরিক অবস্থার চরম অবনতি ঘটছে। এমতাবস্থায় দ্রুততম সময়ের মধ্যে তিনবারের সাবেক প্রধানমন্ত্রীকে বিদেশে পাঠানো না হলে যে কোনো অনাকাঙ্খিত ঘটনা ঘটলে এর দায়ভার সরকারকেই বহন করতে হবে।

স্মারকলিপি প্রদানকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী, বিএনপির কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট হাদিয়া চৌধুরী মুন্নি, মহানগর বিএনপির যুগ্ম-আহ্বায়ক হুমায়ুন কবির শাহীন, যুগ্ম-আহ্বায়ক কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, যুগ্ম-আহ্বায়ক অ্যাডভোকেট হাবিবুর রহমান হাবিব, যুগ্ম-আহ্বায়ক এমদাদ হোসেন চৌধুরী, যুগ্ম-আহ্বায়ক কাউন্সিলর অ্যাডভোকেট রোকসানা বেগম শাহনাজ, যুগ্ম-আহ্বায়ক নজিবুর রহমান নজিব, যুগ্ম-আহ্বায়ক সৈয়দ মঈন উদ্দিন সুহেল, সদস্য আব্দুর রহিম, আমির হোসেন, অ্যাডভোকেট আতিকুর রহমান সাবু, মকুল আহমদ মোর্শেদ, আক্তার রশিদ চৌধুরী, আফজাল উদ্দিন, শামীম মজুমদার, মাহবুব চৌধুরী, আবুল কালাম, সিলেট আইনজীবী ফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট বদরুল আহমদ চৌধুরী প্রমুখ।