দৃষ্টিনন্দন হচ্ছে হাকালুকি ও  মাধবকুন্ড জলপ্রপাত: পরিবেশমন্ত্রী

দৃষ্টিনন্দন হচ্ছে হাকালুকি ও  মাধবকুন্ড জলপ্রপাত: পরিবেশমন্ত্রী

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়কমন্ত্রী শাহাব উদ্দিন এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেশের সর্ববৃহৎ হাওর হাকালুকি ও দ্বিতীয় বৃহত্তম ইকোপার্ক মাধবকুন্ড কে দৃষ্ঠিনন্দন করার লক্ষে নানামূখী পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। মাধবকুন্ড জলপ্রপাতে ক্যাবল কার স্থাপনের লক্ষে ভিজিলিটি যাচাই চলছে। আশা করছেন সকল প্রক্রিয়া শেষে কিছু দিনের মধ্যে ক্যাবল কার স্থাপন করা সম্ভব হবে। এছাড়া জুড়ীর লাঠিটিলায় বনবিভাগের সাড়ে ৫ হাজার হেক্টর এলাকা জুড়ে সাফারি পার্ক স্থাপনের কার্যক্রম চলমান রয়েছে। সরকারের এসব পরিকল্পনা বাস্তবায়িত হলে মৌলভীবাজার জেলায় পর্যটন শিল্পের নতুন দ্বার উন্মোচিত হবে।

তিনি বৃহস্পতিবার দুপুরে মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদের মাসিক উন্নয়ন সভায় তাঁর মন্ত্রণালয়ের কার্যালয় হতে ভার্চুয়ালী সংযুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এছাড়াও মন্ত্রী বড়লেখার নবাগত ইউএনওকে পরিবেশের ক্ষতি হয় বিশেষ করে পাহাড় টিলা কাটা, নদী ভরাট, নদী দখল, পুকুর ভরাট, পলিথিনের ব্যবহার, মাদক ব্যবসা, চোরাচালান কর্মকান্ডে জড়িতদের বিরুদ্ধে জিরো টলারেন্সে কঠোর ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রদান করেন। এক্ষেত্রে সীমান্ত এলাকার জনপ্রতিনিধিদেরও তৎপর হওয়ার আহবান জানান।

উপজেলা চেয়ারম্যান সোয়েব আহমদের সভাপতিত্বে ও নবাগত ইউএনও খন্দকার মোদাচ্ছির বিন আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভুমি) নূসরাত লায়লা নীরা,পৌর মেয়র আবুল ইমাম মোঃ কামরান চৌধুরী,  উপজেলা ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান রাহেনা বেগম হাছনা, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস, থানা অফিসার ইনচার্জ মোঃ জাহাঙ্গীর হোসেন সরদার প্রমুখ।