শনিবার বিকালে সিলেটে আসবে মুহিতের মরদেহ

শনিবার বিকালে সিলেটে আসবে মুহিতের মরদেহ

সাবেক অর্থমন্ত্রী, সিলেট-১ আসনের সাবেক সাংসদ ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আবুল মাল আব্দুল মুহিতের মরদেহ আজ শনিবার বিকালে সিলেটে নিয়ে আসা হবে। আকাশপথে তাঁর মরদেহ সিলেটে নিয়ে এসে জানাজা শেষে দাফন সম্পন্ন হবে।

সংশ্লিষ্ট সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

আবুল মাল আব্দুল মুহিত শুক্রবার দিবাগত রাত (আজ রাত) ১২টা ৫৬ মিনিটে ঢাকার একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৮ বছর।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ শাখা জানায়, মুহিতের প্রথম জানাজা আজ শনিবার সকাল সাড়ে ১০টায় ঢাকার গুলশান আজাদ মসজিদে হবে। দ্বিতীয় জানাজা আজ শনিবার সংসদ প্লাজায় সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত হবে। সেখান থেকে দুপুর ১২টায় তাঁর মরদেহ নিয়ে যাওয়া হবে ঢাকায় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের মানুষ তাঁকে শেষ শ্রদ্ধা জানাবেন।

শনিবার বিকালে আকাশপথে মুহিতের মরদেহ নিয়ে আসা হবে সিলেটে। সিলেটেই তাঁর দাফন সম্পন্ন হবে। তবে সিলেটে তাঁর জানাজার সময় ও স্থান এখনও নির্ধারণ হয়নি।

গেল বছর করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন আবুল মাল আব্দুল মুহিত। ওই বছরের ২৯ জুলাই তাঁকে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখান থেকে করোনামুক্ত হয়ে তিনি বাসায় ফেরেন। কিন্তু করোনাক্রান্ত হওয়ার পর থেকেই তাঁর শারীরিক অবস্থা ক্রমেই দুর্বল হতে থাকে।