সিলেটে একদিনে সর্বোচ্চ প্রাণহানির রেকর্ড

সিলেটে একদিনে সর্বোচ্চ প্রাণহানির রেকর্ড

অতীতে সিলেটে করোনায় সর্বোচ্চ প্রাণহানির রেকর্ড ছিলো ৯ জন। কিন্তু এবার এক লাফে তা ১২ জনে গিয়ে ঠেকেছে। শনিবার (১৭ জুলাই) সকাল ৮ টা থেকে রোববার (১৮ জুলাই) সকাল ৮ টা পর্যন্ত সিলেট বিভাগের চার জেলায় মিলে ১২ জনের প্রাণহানি হয়েছে মহামারী করোনায়। এর মধ্যে ১১ জনই সিলেট জেলার বাসিন্দা ও অপরজন মৌলভীবাজারের। একই সময়ে আরও ৬৮১ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে নমুনা পরীক্ষা করা হয়েছিলো ১৮৬৩ টি। সে হিসেবে শনাক্তের হার ৩৬ দশমিক ৫৫ শতাংশ।

রোববার (১৮ জুলাই) সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ তথ্য জানিয়েছেন।

হিমাংশ লাল রায় জানান, শেষ ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হওয়াদের মধ্যে সিলেট জেলায় সর্বাধিক ২২৫ জন, সুনামগঞ্জের ৯৮ জন, হবিগঞ্জের ১০৫ জন এবং মৌলভীবাজারের ১৮৮ জনের করোনা শনাক্ত হয়। এছাড়াও সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আরও ৬৫ জনের করোনা শনাক্ত হয়েছে।

অপরদিকে শেষ ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ২২৬ জন। এ নিয়ে করোনা থেকে সুস্থ হয়ে উঠাদের সংখ্যা দাঁড়িয়েছে মোট ২৬ হাজার ৪ শত ৭৩ জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর থেকে প্রাপ্ত তথ্যমতে নতুন মৃত্যুবরণ করাদের নিয়ে সিলেট বিভাগের মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৭০ জনে। এরা সবাই করোনা পজিটিভ ছিলেন। যার মধ্যে সিলেটে ৪৫৮, সুনামগঞ্জে ৪২ জন, হবিগঞ্জে ২৬ জন, মৌলভীবাজারে ৪৩ জন এবং সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ১ জনের মৃত্যু হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায় শেষ ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে করোনা আক্রান্ত হয়ে নতুন করে হাসপাতালে ভর্তি হয়েছে আরও ১১২ জন।

সব মিলে সিলেট বিভাগে করোনা শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩০৩৫ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বাধিক ১৮৬১৫ জন, সুনামগঞ্জে ৩৬৫৪, হবিগঞ্জে ৩৭৬৪, মৌলভীবাজারে ৪৩০২ জন এবং ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে মোট ২৭০০ জনের করোনা শনাক্ত হয়।