সিলেটে ৫৪৩ দিন পর স্কুল-কলেজ খোলার চিত্র যেমন

সিলেটে ৫৪৩ দিন পর স্কুল-কলেজ খোলার চিত্র যেমন

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ কমে আসায় দীর্ঘ দেড় বছর পর আজ রোববার সরকারি নির্দেশনায় সারাদেশের মতো সিলেটেও খুলেছে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান।

শতভাগ স্বাস্থ্যবিধি মেন শুরু হয়েছে শিক্ষার্থীদের শ্রেণিকক্ষে সশরীরে পাঠদান। শিক্ষাপ্রতিষ্ঠান খোলায় শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে ব্যাপক উৎসাহ বিরাজ করছে।

সিলেট জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সত্যজিত রায় জানান, সিলেট জেলায় প্রাথমিক, মাধ্যমিক উচ্চ মাধ্যমিক, কিন্ডারগার্ডেন ও ইবতেদায়ী মাদ্রাসা মিলে প্রায় ২৭ শতের অধিক শিক্ষা প্রতিষ্ঠান আছে। সবগুলোতেই স্বাস্থ্যবিধি মেনে আজ থেকে পাঠদান শুরু হয়েছে।

এদিকে এদিকে সিলেটের সরকারি কিন্ডারগার্টেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাদ্য বাজিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে উষ্ণ অভ্যর্থনা দিয়ে বরণ করে নেন শিক্ষকরা। এদিন সকাল সাড়ে আটটা থেকে স্কুলে আসতে শুরু করে শিক্ষার্থীরা। তখন বিদ্যালয়ের প্রধান ফটকে ঢোল, বাঁশি, ঝুনঝুনি বাজিয়ে শিক্ষার্থীদের অভ্যর্থনা জানান শিক্ষকরা। পাশাপাশি বিদ্যালয়ে প্রবেশের সাথে সকল শিক্ষার্থীর তাপমাত্রা মাপা হয় ও হাত ধোয়ানোর ব্যবস্থা করা হয়।