সিলেটে মুহিউদ্দীন খানের স্মরণ সভায় বক্তারা

দেশ ও জাতির দরদী অভিভাবক ছিলেন মুহিউদ্দীন খান

দেশ ও জাতির দরদী অভিভাবক ছিলেন মুহিউদ্দীন খান
প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখছেন যুক্তরাষ্ট্রের ইর্য়ক বাংলার সম্পাদক মাওলানা  রশীদ  আহমেদ

জাগো সিলেট: বিশিষ্ট সাহিত্যিক, ইসলামী চিন্তাবিদ, বহু গ্রন্থ প্রণেতা ও মাসিক মদীনার সম্পাদক মাওলানা মুহিউদ্দীন খান  দেশ ও জাতির একজন দরদী অভিভাবক ছিলেন। স্বাধীনতা পরবর্তী সময়ে সদ্যস্বাধীন বাংলাদেশের পক্ষে তিনি আরব বিশ্ব সফর করেন।

মজলুম জননেতা মওলানা ভাসানীর নির্দেশে ও বঙ্গবন্ধুর ব্যবস্থাপনায় মাওলানা মুহিউদ্দীন খান সৌদি  আরব সফর করে জনমত তৈরীতে সহায়তা করেন।

মরহুম মাওলানা মুহিউদ্দীন খান (রঃ) ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

শনিবার সিলেট নগরীর রায়নগরে অনলাইন গণমাধ্যম সিলেট রিপোর্ট ডটকমের আয়োজনে আলোচনা ও দোয়া মাহফিলে দেশে করোনা পরিস্থিতি : উত্তরণের পথ ও পদ্ধতির উপর গুরুত্বারুপ করে বক্তারা আরো বলেন, করোনা পরিস্থিতি থেকে উত্তরনের জন্য মহান আল্লাহর কাছে প্রার্থনা করতে হবে। কঠিন এই পরিস্থিতিতে দলমত নির্বিশেষে সবাইকে একযুগে কাজ করতে হবে। পরে দেশ ও জাতির কল্যানে দোয়া করা হয়।

সিলেট রিপোর্টের সম্পাদক মাওলানা রুহুল আমীন নগরীর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র প্রবাসী, ইর্য়ক বাংলার সম্পাদক মাওলানা  রশীদ  আহমেদ।

কায়সান মাহমুদ আকবরীর  সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য দেন সাংবাদিক কামরুল ইসলাম মাহি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন শায়খুল ইসলাম ইন্টারন্যাশনাল জামেয়ার প্রিন্সিপাল মাওলানা সৈয়দ সালিম কাসেমী, বাংলাদেশ পল্লী ফোরামের চেয়ারম্যান চৌধুরী আলী আনহার শাহান, সিলেট রিপোর্টের বিশেষ প্রতিনিধি ইমরান আহমেদ জীবন।

এসময় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক শ্যামল সিলেটে রিপোর্টার আতিকুর রহমান নগরী, দৈনিক আমার সংবাদের সিলেট প্রতিনিধি  এ এস রায়হান, মাওলানা শামিম আহমদ প্রমুখ।