বিভিন্ন এজেন্সি দেশে বেপরোয়া হয়ে উঠেছে: রাশেদ প্রধান

বিভিন্ন এজেন্সি দেশে বেপরোয়া হয়ে উঠেছে: রাশেদ প্রধান

বাংলাদেশে অবস্থানরত প্রতিবেশী দেশের ভাতাপ্রাপ্ত সরকারি-বেসরকারি ও বিভিন্ন এজেন্সি দেশে বেপরোয়া হয়ে উঠেছে বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টির (জাগপা) সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান।

তিনি বলেন, সরকারকে রক্ষা করার জন্য ভারতের গোয়েন্দা সংস্থা খুব তৎপর হয়ে উঠেছে। শুধু তাই নয়, সরকারকে রক্ষা করার জন্য ভারত নিজস্ব অর্থায়নে 'লবিস্ট' নিয়োগের মাধ্যমে পশ্চিমা কূটনীতিকদের মেনেজ করার চেষ্টা চালাচ্ছে। বিএনপি, জামায়াত, জাগপাসহ যুগপৎ আন্দোলনের শরীক জোটগুলোকে নির্মূল করার জন্য ভারত ও আওয়ামী লীগ যৌথভাবে আন্দোলন দমন করার জন্য অতীতের চেয়ে ভয়াবহ নিপীড়ন চালানোর পরিকল্পনা করছে।

বাংলাদেশ সময় শনিবার রাতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরে যুক্তরাষ্ট্র শাখা জাগপার আয়োজিত 'ভারতীয় আগ্রাসনের প্রতিবাদে ও দেশব্যাপী ভারতীয় পণ্য-বয়কটের দাবিতে বিক্ষোভ সমাবেশে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সেক্রেটারি মোস্তফা কামাল পাশা বাবুল বলেন, আওয়ামী লীগ সরকার বাংলাদেশকে অর্থনৈতিকভাবে ধ্বংস করে দিয়েছে। প্রবাসীরা কষ্ট করে দেশে টাকা পাঠায় আর আওয়ামী লীগ দেশের টাকা বিদেশে পাচার করে দেশকে পঙ্গু বানিয়েছে।

যুক্তরাষ্ট্র শাখা জাগপার সভাপতি এ এস এম রহমত উল্লাহ ভূঁইয়া বলেন, আজীবন ভারত বাংলাদেশের জনগণের সাথে বেনিয়ার মত আচরণ করেছে। তিনি ভারতীয় আগ্রাসনের বিরুদ্ধে বাংলাদেশের জনগণকে ঐকবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বলেন, দেশবাসীকে ভারতীয় পণ্যবয়কট করতে হবে।

বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন, যুক্তরাষ্ট্র জাসাসের সদস্য সচিব জাহাঙ্গীর সরওয়ার্দী, মুক্তিযোদ্ধা ও সাংবাদিক সাঈদ তারেক, জেএসএফ সভাপতি হাজী আনোয়ার হোসেন, বৃহত্তর নোয়াখালী জাতীয়তাবাদী ফোরামের উপদেষ্টা ছালেই আহমেদ মানিক, আহসান উল্লাহ বাচ্চু, কুয়েত বিএনপির সভাপতি মাহফুজুর রহমান, যুক্তরাষ্ট্র শাখা জাগপার সাধারণ সম্পাদক নোমান সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক মাঈন উদ্দিন আফসার, প্রচার সম্পাদক ইকবাল হোসেন পাটোয়ারী প্রমুখ।