সিলেটে চলছে ট্রাফিক পক্ষ

অভিযান অব্যাহত, ২০৬ মামলা ও ১১৮ যানবাহন আটক

অভিযান অব্যাহত, ২০৬ মামলা ও ১১৮ যানবাহন আটক

সিলেটে চলছে ট্রাফিক পক্ষ। ট্রাফিক পক্ষ উপলক্ষে সড়কের শৃঙ্খলা ফেরাতে বিশেষ অভিযান পরিচালনা করছে পুলিশ। এরই ধারাবাহিকতায় মহানগর পুলিশের ট্রাফিক পক্ষের দ্বিতীয় দিনের অভিযানে সর্বমোট ২০৬ টি মামলা ও ১১৮টি যানবাহন আটক করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ জুন) সিলেট মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক পুলিশ নগরীর মধুবন পয়েন্ট, শেখঘাট পয়েন্ট, শিবগঞ্জ পয়েন্ট ও ওভার ব্রিজের নিচে চেকপোস্ট পরিচালনা করে মোট ১৩৫টি মামলা ও ৯২টি গাড়ি আটক করে।

পাশাপাশি বিভিন্ন স্থানে অভিযান ও চেকপোস্ট পরিচালনা করে আরও ৪৪টি মামলা ও ১২টি যানবাহন আটক করে ট্রাফিক বিভাগের QRT টিম। এছাড়া বিভিন্ন পয়েন্টে ডিউটিতে নিয়োজিত ট্রাফিক পুলিশ ২৬টি মামলা ও ১৪টি গাড়ি আটক করে।

উল্লেখ্য, পৃথক অভিযানে ৯২টি সিএনজিচালিত অটোরিকশা, ৮৭টি মোটরসাইকেল, ১১টি প্রাইভেট কার ও ১৬টি অন্যান্য যানবাহন আটক এবং ১৪টি সিএনজিচালিত অটোরিকশা, ৬৬টি মোটরসাইকেল, ০৩টি প্রাইভেট কার, ৩৫টি অন্যান্য যানবাহনসহ মোট ২০৬টি মামলা ও ১১৮টি গাড়ি আটক করা হয়।

এর আগে গত ১৬ জুলাই সিলেট মহানগর পুলিশের ট্রাফিক পক্ষ শুরু হয়। ট্রাফিক পক্ষ সামনে রেখে মঙ্গলবার (১৫ জুন) সিলেট মেট্রোপলিটন পুলিশের ডিসি (ট্রাফিক) ফয়সল মাহমুদ ট্রাফিক বিভাগের টিআই ও সার্জেন্টদের ৫টি বিষয়ে নির্দেশনা প্রদান করেন।

নির্দেশনাগুলো হলো- ‘ড্রাইভিং লাইসেন্স ছাড়া নগরীতে গাড়ি চলবে না, সিএনজিচালিত অটোরিকশায় চালকসহ মোট চার জন থাকবে, সার্কিট হাউজ থেকে আম্বরখানা পয়েন্ট পর্যন্ত রাস্তায় রং পার্কিংয়ের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম চালানো হবে, হেলমেটবিহীন রাইডারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে এবং ট্রিপল (তিনজন) রাইডারদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এ ব্যাপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের ডিসি (ট্রাফিক) ফয়সল মাহমুদ বলেন, ‘এসএমপির কমিশনার নিশারুল আরিফ মহোদয়ের সার্বিক নির্দেশনাক্রমে ট্রাফিক পক্ষ উপলক্ষে সড়কে শৃঙ্খলা আনা হবে। দুর্ঘটনা প্রতিরোধের জন্য সারা বছর আমরা সড়ক পরিবহন আইন-২০১৮ বাস্তবায়নের জন্য আমরা কঠোর পরিশ্রম করি। ট্রাফিক পক্ষ উপলক্ষে আমাদের এ নিয়মিত কার্যক্রমকে আরও গতিশীল ও জোরদার করা হবে।’

তিনি বলেন, ‘বিশেষ করে সিএনজিচালিত অটোরিকশার কাগজপত্র পরীক্ষা এবং অতিরিক্ত যাত্রী পরিবহন, হেলমেটবিহীন ও ট্রিপল রাইডিং এবং সার্কিট হাউজ থেকে আম্বরখানা পর্যন্ত রাস্তায় রং পার্কিংয়ের বিরুদ্ধে আইনানুগ কার্যক্রমের বিষয়টিকে এবারের ট্রাফিকপক্ষে বিশেষভাবে ফোকাস করা হবে।’