আওয়ামী লীগ ও তাদের মন্ত্রী-এমপিরা জনগনের পাশে নেই : ডা. জীবন

আওয়ামী লীগ ও তাদের মন্ত্রী-এমপিরা জনগনের পাশে নেই : ডা. জীবন
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসেন জীবন বলেছেন, সিলেটে শতাব্দীর ভয়াবহ বন্যায় জনজীবন আজ বিপর্যস্ত। মানুষ খাবার পাচ্ছেনা, চিকিৎসা পাচ্ছেনা, আশ্রয় কেন্দ্র থেকে ঘরে ফিরতে পারছে না। এমন পরিস্থিতিতে জোর করে ক্ষমতা দখল করে থাকা আওয়ামী লীগ ও তাদের মন্ত্রী-এমপিরা জনগনের পাশে নেই। বিএনপির প্রতিটি স্থরের নেতাকর্মীরা নিজেদের সব কিছু দিয়ে জনগণের পাশে দাঁড়িয়েছে। কারন বিএনপি হচ্ছে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দল, বিএনপি হচ্ছে বেগম খালেদা জিয়ার দল, বিএনপি হচ্ছে তারক রহমানের দল, বিএনপি হচ্ছে জনগনের দল।
বৃহস্পতিবার বিকেলে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলায় জেলা বিএনপির উদ্যোগে ও উপজেলা বিএনপির ব্যবস্থাপনায় বন্যার্তদের মাঝেে নগদ অর্থ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, সিলেট মহানগর বিএনপির যুগ্ন আহবায়ক সৈয়দ মইন উদ্দিন সুহেল, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, জেলা বিএনপি নেতা এডভোকেট হাসান আহমদ পাটোয়ারী রিপন, মাহবুবুল হক চৌধুরী, ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি ওয়াহিদুজ্জামান চৌধুরী সুফি, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কোহিনুর আহমদ, জেলা ছাত্রদলের সাবেক সভাপতি এডভোকেট সাঈদ আহমদ, জেলা বিএনপি নেতা আক্তার হোসেন রাজু, আহমদ চৌধুরী শামীম, মাহবুব আলম, মোস্তাক আহমদ, জেলা যুবদল নেতা আবুল কাশেম।
ডা. জীবন আরো বলেন, আমরা বন্যার শুরু থেকেই দাবি জানিয়ে আসছিলাম, বানবাসি এসব মানুষদের দীর্ঘ মেয়াদী খাদ্য সহায়তা দিয়ে পুনর্বাসন করতে। কিন্ত আওয়ামীলীগ সরকার তা কর্নপাত কারছে না। বন্যায় ক্ষতিগ্রস্ত ঘর মেরামত করার জন্য স্বল্প সংখ্যক মানুষকে নামমাত্র সহায়তা দেয়া হচ্ছে তা প্রয়োজনের চেয়ে খুবই অপ্রতুল। সরকার জনগনের কথা চিন্তা না করে লুটপাট করতে ব্যস্ত রয়েছে। তাই এই সরকারের বিদায় ঘন্টা বাজিয়ে জনগনের সরকার প্রতিষ্টা করতে হবে।
সভাপতির বক্তব্যে জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, আওয়ামী লীগ দেশের মানুষের কল্যাণে বিশ্বাস করে না, গণতন্ত্রে বিশ্বাস করেনা, বাকস্বাধীনতায় বিশ্বাস করেনা। তারা বাকশালি কায়দায় দেশ পরিচালনা করতে গিয়ে দেশকে সংকটে ফেলে দিয়েছে। দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। তাই সময় এসেছে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটানোর।
জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, এই বন্যা কোন প্রাকৃতিক দুর্যোগ নয়, এটি সম্পূর্ণ মানবসৃস্ট। দীর্ঘ দিন থেকে জনগনের সরকার ক্ষমতায় না থাকার কারনে সিলেট অঞ্চলের নদ-নদী গুলি খনন করা হয়নি। উল্টো সরকার দলের নেতা-পাতিনেতাদের ছত্রছায়ায় অবৈদ দখল হয়ে এসব নদী নাব্যতা হারিয়েছে। যার কারনে এখন অকাল বন্যার সৃষ্টি হয়েছে। অভিলম্বে নদ-নদী সমূহ খনন করে সিলেটবাসীকে এই দুর্ভোগ থেকে মুক্তি দিতে হবে।
উপজেলা বিএনপির সহ সভাপতি ফখরুল ইসলাম পাপলুর কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন উপজেলা ছাত্রদলের আহবায়ক মেহেদী হাসান রাফি।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা বিএনপির সহ সভাপতি রেজাউল করিম রায়হান, এনায়েত হোসেন রুহেল, সাধারণ সম্পাদক রুহুল আমিন, সহ সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ছুটন, সহ সাংগঠনিক সম্পাদক রাসেদুল হাসান চৌধুরী প্রমুখ।
এদিকে, বৃহস্পতিবার সকালে দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়ন বিএনপি কর্তৃক আয়োজিত বন্যা দুর্গতদের মাঝে ঈদ উপহার বিতরণ করেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।
লালাবাজার উচ্চবিদ্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিলেট জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, দক্ষিণ সুরমা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক কোহিনুর আহমদ প্রমুখ।