আশ্রয়দাতার শিশুসন্তানকে অপহরণ করে ১৫ হাজারে বিক্রি!

আশ্রয়দাতার শিশুসন্তানকে অপহরণ করে ১৫ হাজারে বিক্রি!

সিলেটের গো‍য়াইনঘাট উপজেলায় অনাথ-অসহায় পরিচয় দিয়ে বাড়িতে আশ্রয় নিয়ে আশ্রয়দাতার শিশু সন্তান অপহরণ করে ১৫ হাজার টাকায় বিক্রির অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে অপহরণে সহযোগিতার অভিযোগে হবিগঞ্জের নবীগঞ্জ থেকে মমতা বেগম (৪৫) নামে এক নারীকে গ্রেপ্তার করেছে। ঘটনার মূল হোতা জাফরকে গ্রেপ্তারে অভিযান চলছে।

আজ মঙ্গলবার সকালে সিলেটের পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং করে এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস) শেখ মো. সেলিম।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, গত শনিবার (২৭ মে) সকালে গোয়াইনঘাট উপজেলার রুস্তুমপুর ইউনিয়নের উপর গ্রামের মো. ফয়জুদ্দিনের ১৪ মাস বয়সী ছেলে শাহ জাহান নিজ বাড়ি থেকে নিখোঁজ হয়। এ ঘটনায় ফয়জুদ্দিন গোয়াইনঘাট থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এরপর পুলিশ শিশুটিকে উদ্ধারে তৎপর হয়। এক পর্যায়ে গোয়াইনঘাট থানা পুলিশের একটি দল হবিগঞ্জের নবীগঞ্জে অভিযান চালিয়ে অপহৃত শিশুকে উদ্ধার করে।

তাকে নবীগঞ্জ উপজেলার সর্দারপুর গ্রামের মমতা বেগম (৪৫) নামে এক নারীর বাড়ি থেকে শিশু উদ্ধার করা হয়। এ ঘটনায় মমতা বেগমকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রেস ব্রিফিংয়ে আরো বলা হয়, অপহরণের মূল পরিকল্পনাকারী ছিলেন জাফর। তিনি নিজের প্রকৃত পরিচয় গোপন করে শিশু শাহ জাহানকে অপহরণের পরিকল্পনা করেন। পরিকল্পনা অনুযায়ী জাফর নিজেকে অসহায় ও অনাথ পরিচয় দিয়ে ফয়জুদ্দিনের বাড়িতে আশ্রয় পান।

প্রায় ২০ দিন বাড়িতে অবস্থান করে বিশ্বস্ততা অর্জন করে গত ২৭ মে সুযোগ বুঝে ওই শিশুকে অপহরণ করে হবিগঞ্জের নবীগঞ্জে নিয়ে মমতা বেগমের কাছে ১৫ হাজার টাকায় বিক্রি করে পালিয়ে যান। অপহরণের ঘটনার মূল হোতা জাফরকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে বলে সিলেট জেলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।