ওসমানীনগরে নৌকা প্রতীকে তৃণমূলের পছন্দে যারা

ওসমানীনগরে নৌকা প্রতীকে তৃণমূলের পছন্দে যারা

আসন্ন ষষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে সিলেটের ওসমানীনগরে ৮ ইউনিয়নে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী মনোনয়নের জন্য বিশেষ বর্ধিত সভা ও তৃণমূলের মতামত নিতে গোপন ভোটের আয়োজন করে উপজেলা আওয়ামী লীগ।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) উপজেলার দয়ামীরস্থ একটি কমিউনিটি সেন্টারে ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে বিশেষ বর্ধিত সভায় এই ভোট গ্রহন অনুষ্ঠিত হয়।
 
বর্ধিত সভায় প্রধান অতিথি ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খাঁন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অফজালুর রহমান চৌধুরী নাজলুর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক সুজাত আলী রফিক।

বক্তব্য রাখেন বালাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মস্তাকুর রহমান মফুর, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক জগলু চৌধুরী, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এফতেখার হোসেন পিয়ার, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক সাদিপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযুদ্ধা কবির উদ্দিন আহমদ, জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, প্রমুখ।
 
এদিকে, মঙ্গলবার বিকালে তৃণমূলের ভোটের পর ফলাফল ঘোষণা করা হয়।

উপজেলার ৮ ইউনিয়নে যারা তৃণমূলের পছন্দের প্রার্থী তারা হলেন-গোয়ালাবাজার ইউনিয়নে আওয়ামী লীগের একক প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সদস্য পীর মজনু মিয়া। তাজপুর ইউনিয়নে যুক্তরাজ্যের লন্ডন মহানগর যুবলীগের সধারণ সম্পাদক ফয়সল হোসেন সুমন, উমরপুর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মুকিদ মিয়া, দয়ামীর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হিরণ মিয়া, সাদিপুর ইউনিয়নে আওয়ামীলীগ নেতা শাহজাহান আলী, উসমানপুর ইউনিয়নে সিলেট মহানগর সেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদ ওয়ালী উল্যাহ বদরুল, পশ্চিম পৈলনপুর ইউনিয়নে প্রবাসী আওয়ামীলীগ নেতা আব্দুল হান্নান এবং বুরুঙ্গা ইউনিয়নে ৪ প্রার্থীর মধ্যে ২জন প্রার্থী সমান ভোট পেয়েছেন তারা হলেন, আখলাকুর রহমান ও শানুর মিয়া।
 
ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান চৌধুরী নাজলু বলেন, উপজেলার প্রতি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদকসহ ৯টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকরা গোপন ভোটের মাধ্যমে নিজ নিজ ইউনিয়নের আওয়ামী লীগের দলীয় চেয়ারম্যান প্রার্থীর বিষয়ে রায় প্রদান করেছেন। খুব দ্রুত প্রার্থীদের তালিকা জেলা আওয়ামী লীগের মাধ্যমে কেন্দ্রীয় নীতিনিধারকদের কাছে পাঠানো হবে। পরবর্তীতে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন বোর্ড থেকে যাদেরকেই মনোনিত করা হবে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা তার পক্ষেই মাঠে কাজ করবেন।