কালীঘাটে ব্যবসায়ীদের বিক্ষোভ মিছিল, সমাবেশ

কালীঘাটে ব্যবসায়ীদের বিক্ষোভ মিছিল, সমাবেশ

সিলেটের কালীঘাটে বিক্ষোভ করেছে শ্রমিক ও ব্যবসায়ীরা। সোমবার (৯ জানুয়ারী) বিকালে স্থানীয় ডাকবাংলো রোড থেকে শুরু করে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত এ বিক্ষোভ করা হয়। পরে মিছিলটি কালীঘাট পয়েন্টে এসে সমাবেশ করেন বিক্ষুব্ধ ব্যবসায়ীরা।

সিলেট জেলা ট্রাক, পিকআপ, ক্যাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নে শৃঙ্খলা ও অনিয়মের দায়ে বহিষ্কৃত ইউয়িনের অন্তর্ভুক্ত কালীঘাট উপ-কমিটির সভাপতি জালাল খান, সম্পাদক আফরোজ মিয়া ও সদস্য পুতুল বাবুর নেতৃত্বে কালীঘাটের নিরীহ শ্রমিকদের উপর চুরির অপবাদ, হয়রানি ও ব্যবসায়ীদের উপর সাজানো মামলা দায়েরের প্রতিবাদে এ বিক্ষোভ করা হয় বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

সমাবেশে সিলেট জেলা ট্রাক, পিকআপ, ক্যাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক গফুর মিয়ার সভাপতিত্বে ও কার্যকরী সভাপতি সালাম মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন সিলেট জেলা ট্রাক, পিকআপ, ক্যাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সহ-সম্পাদক বিল্লাল মিয়া, দপ্তর সম্পাদক বিলাল আহমদ, মেম্বার শফিক আলী, মো. আব্দুল জলিল, প্রচার সম্পাদক মো. সামাদুর রহমান। শ্রমিক নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন কালীঘাট শ্রমিক কল্যাণ সংস্থার সভাপতি লিটন মিয়া, বাহার মিয়া, আল-আমিন, ঝন্টু মিয়া, জমির প্রমুখ।

সমাবেশে সভাপতির বক্তব্যে গফুর মিয়া বলেন, সংগঠন বিরোধী কার্যকলাপসহ নানা অনিয়মের অভিযোগে সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী সম্প্রতি উপরোক্ত ৩ সদস্যকে বহিষ্কার করা হয়। কিন্তু বহিষ্কৃৃত সদস্যরা নিজেদের দুর্নীতি, অনিয়ম আড়াল করতে এখন নিরীহ শ্রমিক ও প্রতিষ্ঠিত ব্যবসায়ীদের বিরুদ্ধে মিথ্যাচার করছে। তারা সংগঠনের বিরুদ্ধে নানা অপপ্রচার করে ভাবমূর্তি বিনষ্টের অপচেষ্টায় লিপ্ত রয়েছে। এদের বিরুদ্ধে সর্বস্তরের শ্রমিক ও ব্যবসায়ীদের ঐক্যবদ্ধভাবে ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান তিনি।