কুমারগাঁও-বিমানবন্দর সড়ক: সিলেট চেম্বারের অভিনন্দন ও কৃতজ্ঞতা

কুমারগাঁও-বিমানবন্দর সড়ক: সিলেট চেম্বারের অভিনন্দন ও কৃতজ্ঞতা

৭২৮ কোটি টাকা ব্যয়ে চারলেন হচ্ছে সিলেটের কুমারগাঁও-বাদাঘাট-এয়ারপোর্ট সড়ক। গতকাল মঙ্গলবার এই সড়কের চারলেন প্রকল্প অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

এজন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানিয়েছেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দ।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে চেম্বার সভাপতি জনাব তাহমিন আহমদ বলেন, সিলেট বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানী ও পর্যটন নগরী। এখানে প্রতিদিন দেশী-বিদেশী পর্যটকরা বেড়াতে আসেন। ভোলাগঞ্জ থেকে হাজার হাজার পাথর বোঝাই ট্রাক দেশের বিভিন্ন প্রান্তে পরিবহন করছে। এসব ট্রাক নগরীতে প্রবেশ করায় যানজট ও দুর্ঘটনার পাশাপাশি পানির লাইন ও সড়ক মারাত্মক ক্ষতিগ্রস্ত হচ্ছে। অর্থনৈতিক খাতে অপার সম্ভাবনাময় সিলেটের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সিলেট চেম্বার অব কমার্স বারবার দাবী জানিয়ে আসছে। মুজিববর্ষের উপহার স্বরূপ গতবছর সিলেট-তামাবিল মহাসড়ককে পৃথক এসএমভিটি লেনসহ ৪ লেনে উন্নীতকরণের জন্য একনেকে অনুমোদন পায়। আবারও সিলেটের বহুল প্রতীক্ষিত কুমারগাঁও-বাদাঘাট-এয়ারপোর্ট সড়ক ৪ লেনে উন্নীতকরণের জন্য ৭২৭ কোটি ৬৩ লক্ষ ২০ হাজার টাকার প্রকল্প অনুমোদন দিয়েছেন। এজন্য মাননীয় প্রধানমন্ত্রী সহ সংশ্লিষ্ট সকলকে সিলেট চেম্বার অব কমার্স ও সিলেটবাসীর পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

এছাড়া সিলেট-চট্টগ্রাম রেল লাইনকে ব্রডগেজে রূপান্তর এবং যাত্রী সেবার মান বৃদ্ধিসহ সিলেট চেম্বারের প্রস্তাবিত অন্যান্য দাবীগুলোও মাননীয় প্রধানমন্ত্রী  ও মাননীয় পররাষ্ট্রমন্ত্রীর হাত ধরে অতিদ্রুত বাস্তবায়িত হবে বলে চেম্বার নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন।