ছাতকে বিধিনিষেধ অমান্য করায় ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

ছাতকে বিধিনিষেধ অমান্য করায় ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

সুনামগঞ্জের ছাতক উপজেলায় কঠোর বিধিনিষেধের ৪র্থ দিনে সরকারি নির্দেশ অমান্যকারী ব্যক্তি ও ব্যবসা প্রতিষ্ঠানের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে স্থানীয় প্রশাসন। এই অভিযানে মোট ২১ হাজার টাকা জরিমানা করা হয়।

রোববার (৪ জুলাই) বিকালে পৃথক অভিযানে সরকারি বিধিনিষেধ অমান্যকারী ব্যক্তি এবং কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান থেকে ১৬টি মামলায় ১৩ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান এই ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন।

এ সময় কাঁচাবাজার, ফলের দোকান, হোটেল-রেস্তোরাঁ ব্যবসায়ীকে সর্তক দেওয়া হয়। এছাড়াও ফার্মেসি ব্যবসায়ীকে স্বাস্থবিধি মেনে ওষুধ বেচাকেনার পরামর্শ দেওয়া হয়। এ অভিযান পরিচালনার সময় সহযোগিতা করে র‌্যাবের সদস্যরা।

এদিকে, রোববার সকালে উপজেলার গোবিন্দগঞ্জ বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপস শীল। এ সময় স্বাস্থ্যবিধি না মানায় ফার্মেসি ও ব্যবসা প্রতিষ্ঠান থেকে ৯টি মামলায় মোট সাত হাজার ৬০০ টাকা জরিমানা করা হয়। এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।