ছাত্রলীগের নতুন কমিটি নিয়ে 'তেলিহাওর গ্রুপে' ক্ষোভ অসন্তোষ

ছাত্রলীগের নতুন কমিটি নিয়ে 'তেলিহাওর গ্রুপে' ক্ষোভ অসন্তোষ

দীর্ঘ প্রায় চার বছর কমিটিবিহীন ছিল সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ। অবশেষে এ দুই ইউনিট কমিটি পেয়েছে। তবে নবগঠিত কমিটি নিয়ে ক্ষোভ দেখা দিয়েছে। ক্ষোভে ইতোমধ্যে পদত্যাগের ঘোষণা দিয়েছে কেন্দ্রীয় কমিটিতে ঠাঁই পাওয়া একাধিক নেতা।

প্রায় চার বছর মঙ্গলবার সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়।

সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য এই দুই ইউনিটের সভাপতি ও সম্পাদকের নাম ঘোষণা করেন।

সিলেট জেলা ছাত্রলীগের নতুন সভাপতি হয়েছেন মো. নাজমুল ইসলাম আর সাধারণ সম্পাদক হয়েছেন রাহেল সিরাজ। আর সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি হয়েছেন কিশোয়ার জাহান সৌরভ ও সাধারণ সম্পাদক হয়েছেন নাঈম হাসান।

কমিটির দায়িত্বশীলদের নাম ঘোষণার পর সভাপতির পদ পাওয়া দুটি বলয়ে উচ্ছাস দেখা দিলেও চরম ক্ষোভ দেখা দিয়েছে তেলিহাওর গ্রুপে। যা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খানের নামে পরিচালিত হয়।

টাকার বিনিময়ে এই কমিটি ঘোষণা করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন সিলেট জেলা ছাত্রলীগের সর্বশেষ কমিটির সভাপতি শাহারিয়ার আলম সামাদ।

ছাত্রলীগের তেলিহাওর বলয়ের এই নেতা বুধবার ফেসবুকে এক স্ট্যাটাসে এমন অভিযোগ আনেন। এর প্রতিবাদে বিকেলে তেলিহাওর এলাকায় বিক্ষোভ মিছিলও আহ্বান করেছেন তারা। নবঘোষিত কমিটিতে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ পাওয়া রাহেল সিরাজ এই গ্রুপের নেতা।

জেলা ছাত্রলীগের সভাপতি হওয়া নাজমুল হোসেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রনজিত সরকারের অনুসারী। নতুন কমিটিকে স্বাগত জানিয়ে বিকেলে তারা টিলাগড় এলাকায় আনন্দ মিছিল করার কথা রয়েছে।

জেলা ও মহানগর ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণার সাথে সাথে সিলেটের ৬ নেতাকে কেন্দ্রীয় কমিটির সদস্য করার কথাও জানান ছাত্রলীগের সভাপতি-সম্পাদক।

তবে এদের মধ্যে অন্তত দুজন ইতোমধ্যে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। তারা হলেন- জাওয়াদ ইবনে জাহিদ খান ও মুহিবুর রহমান মুহিব। এরমধ্যে জাওয়াদ খান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খানের ভাতিজা। এই দুজনই সিলেট জেলা ছাত্রলীগের সভাপতির পদপ্রত্যাশী ছিলেন।ঙদ