জাকিরের দ্বি-শতকে চালকের আসনে সিলেট

জাকিরের দ্বি-শতকে চালকের আসনে সিলেট

প্রথম দিনে ইমতিয়াজ হোসাইন ও তৌফিক খান তুষার শুরুটা করেছিলেন দুর্দান্ত। পরে জাকির হাসান আর আসাদুল্লাহ গালিব রেখেছিলেন শুরুর ধারাবাহিকতা। দ্বিতীয় দিনে এসে সিলেটের অধিনায়ক জাকির পেলেন ক্যারিয়ারের দ্বিতীয় ডাবল সেঞ্চুরির দেখা। তাতে জাতীয় ক্রিকেট লিগের প্রথম ইনিংসটা সিলেট ঘোষণা করেছে ৯ উইকেট হারিয়ে ৪৮১ রান করে।

জাকির হাসান আউট হন ২১৩ রান করে। ৩১৮ বল স্থায়ী তার ইনিংসটি সাজানো ছিল ১৮টি চার ও দুটি ছক্কায়। আট চার ও তিন ছক্কায় ৬৮ রান করে গতকালই আউট হয়েছিলেন তৌফিক খান তুষার। আজ গালিব আউট হন ৬৭ রান করে। ১৭৩ বল খেলে তার ইনিংসটি সাজানো ছিল সাতটি চারে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রামের হয়ে হাসান মুরাদ সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেছেন। এছাড়া রনি চৌধুরী দুটি উইকেট নিয়েছেন। সৈকত আলি ও নোমান চৌধুরী একটি করে উইকেট লাভ করেছেন।

ইনিংস ঘোষণা শেষে ব্যাটিংয়ে নেমেছে চট্টগ্রাম। নিজেদের প্রথম ইনিংসে দ্বিতীয় দিন শেষে ১ উইকেট হারিয়ে ৯৮ রান সংগ্রহ করেছে তারা। পিনাক ঘোষ ৪৯ ও পারভেজ হোসাইন ইমন ৪৫ রানে অপরাজিত আছেন। তৃতীয় ওভারে চট্টগ্রামের ওপেনার জসিমউদ্দিনের উইকেট শিকার করে নেন পেসার আবু জায়েদ রাহী।