তিন কারণে জনশূন্য সিলেট!

তিন কারণে জনশূন্য সিলেট!

শুক্রবার এমনিতেই সাপ্তাহিক ছুটির দিন, তার ওপর বৃষ্টি আর লকডাউন। সব মিলিয়ে লকডাউনের অষ্টম দিনে ফাঁকা ছিল সিলেট নগর। সব জায়গায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের উপস্থিতি চোখে পড়ছে কেবল। রাস্তায় যানবাহনের উপস্থিতিও নগণ্য।

শুক্রবার (৩০ জুলাই) সিলেট নগরীর বন্দরবাজার, আম্বরখানা, সুবিদবাজার, পাঠানটুলা, জিন্দাবাজার, শিবগঞ্জ, টিলাগড়সহ বিভিন্ন এলাকা ঘুরে এই চিত্র দেখা গেছে।

নগরীর জিন্দাবাজার-আম্বরখানা এলাকা ঘুরে দেখা গেছে, এই এলাকায় যানবাহনের উপস্থিতি সামান্য বেশি। এসব যানবাহনের প্রায় সবই ব্যক্তিগত গাড়ি। মোটরসাইকেলের উপস্থিতিও রয়েছে কিছু।

ছুটির দিন, বৃষ্টি আর সড়কে মানুষজনের উপস্থিতি কম বলেই হয়তো এদিন সড়কে পুলিশের চেকপোস্টগুলোতে খুব একটা কড়াকড়ি চোখে পড়েনি। তবে পুলিশ বলছে, তারা সতর্ক অবস্থানেই রয়েছে।

পুলিশ বলছে, লকডাউনের শুরু থেকেই সিলেট নগরীর সকল প্রবেশপথ ও গুরুত্বপূর্ণ পয়েন্টে চৌকি বসিয়ে তল্লাশি শুরু করে পুলিশ। রাস্তার মোড়ে মোড়ে পুলিশ টহল দিচ্ছে।

আর সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) বি এম আশরাফ উল্ল্যাহ তাহের বলেন, বিধিনিষেধ বাস্তবায়নে নগরের ছয়টি প্রবেশ পথের মোড়ে মোড়ে তল্লাশি চালানো হচ্ছে। একান্ত জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হলে ব্যবস্থা নেওয়া হচ্ছে।