দেশের মানুষ ঘরে ঘরে বিদ্যুৎ দেখছে: মন্ত্রী এম এ মান্নান

দেশের মানুষ ঘরে ঘরে বিদ্যুৎ দেখছে: মন্ত্রী এম এ মান্নান

কে ক্ষমতায় থাকবে সেই রায় দেশের জনগণ দেবে উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আন্দোলনের ভয় দেখিয়ে কোন লাভ হবে না। আওয়ামী লীগের সাথে বাংলাদেশের জনগণ আছে। তারা দেখছে আওয়ামী লীগ ক্ষমতায় থেকে কি করছে। তারাই বিচারক। শুধু তাই নয়, দেশের মানুষ দেখছে ঘরে ঘরে বিদ্যুৎ, সুপেয় পানির ব্যবস্থা, রাস্তাঘাটের উন্নয়ন সব কিছু এই সরকার করছে।

শনিবার (৫ নভেম্বর) সকালে সুনামগঞ্জে জাতীয় সমবায় দিবসের অনুষ্ঠানে সাংবাদিকদের সাথে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

রোহিঙ্গা প্রসঙ্গে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, রোহিঙ্গাদের দেশে ফিরিয়ে দেওয়ার জন্য মিয়ানমারের সাথে আলোচনা চলছে। তারা একেক সময় একেক কথা বলে।

মন্ত্রী আরও বলেন, রোহিঙ্গাদের আমরা বোঝা মনে করছি না। তারা বিপদে পড়ে আমাদের দেশে চলে এসেছে। আমরা তাদের জায়গা দিয়েছি। প্রধানমন্ত্রী বলেছেন, দেশের ১৬ কোটি মানুষ যখন খেতে পারছে আরোও হয়ত কয়েক লাখ খাবে। আমরা চাই বিশ্বের যে সকল রাষ্ট্র আছে তারাসহ, জাতিসংঘহ দেখুক রোহিঙ্গারা কি অবস্থায় আছে। আমরা বিশ্বাস করি, মিয়ানমার যারা পরিচালনা করে তারা ন্যায়ের পথ দেখবে। তারা সমঝোতার পথে আসবে এবং রোহিঙ্গারা তাদের দেশে ফিরে যেতে পারব।

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, নিত্যপণ্যের দাম সরকারের কারণে বাড়েনি। বিদেশিদের নিয়ন্ত্রণে ডলার, গ্যাস ও তেল। এখানে আমাদের কিছু করার নেই। আমরা খেটে খাওয়া মানুষ। গতবার মূল্যস্ফীতি কিছুটা কমে এসেছিল। দেশবাসীর জন্য ভালো খবর আছে। আগামী মঙ্গলবার একনেকের সভা হবে, সেখানে আমি সরকারিভাবে সবকিছু বলব এবং সবশেষ মূল্যস্ফীতি পরিস্থিতি তুলে ধরব। মানুষ বিনা পয়সায় সবকিছু পেতে চায়, সেটা আমিও চাই; কিন্তু সেটা সম্ভব হবে না। প্রত্যেক জিনিসের ন্যায্যমূল্য দিতে হবে।

এর আগে ‘বঙ্গবন্ধু দর্শন, সমবায়ের উন্নয়ন’ স্লোগানে জাতীয় সমবায় দিবস উপলক্ষে শহরের শিল্পকলা একাডেমি প্রাঙ্গণ থেকে একটি র‍্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে এসে শেষ হয়। এসময় উপস্থিত ছিলেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মো.জাহাঙ্গীর হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান নুরুল হুদা মুকুট, পৌরসভার মেয়র নাদের বখত প্রমুখ।