নভেম্বরের প্রথম সপ্তাহে সিলেট আসছেন শেখ হাসিনা!

নভেম্বরের প্রথম সপ্তাহে সিলেট আসছেন শেখ হাসিনা!

আগামী নির্বাচন সামনে রেখে জেলায় জেলায় সফরে বের হবেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক্ষেত্রে নভেম্বর মাসের প্রথম সপ্তাহে সিলেট থেকে এই জেলা সফর শুরু করবেন। এর পর তিনি ঝালকাঠি, রাজশাহী, যশোরসহ বিভিন্ন জেলা সফর করবেন। -খবর সমকাল

গতকাল শুক্রবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

বৈঠকে আগামী নির্বাচন সামনে রেখে জেলায় জেলায় সফরে বের হওয়ার কথা জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, এখন থেকে দলকে আরও সময় দেবেন তিনি। সরকারি বিভিন্ন কর্মসূচির সঙ্গে সমন্বয় রেখে জেলায় জেলায় জনসভা ও জনসমাবেশ করবেন তিনি। নভেম্বর মাসের প্রথম সপ্তাহে সিলেট থেকে এই জেলা সফর শুরু করবেন। এর পর তিনি ঝালকাঠি, রাজশাহী, যশোরসহ বিভিন্ন জেলা সফর করবেন। চট্টগ্রামে ৪ ডিসেম্বর দলীয় জনসভায় সভাপতিত্ব করবেন। ওই দিন সকালে সেখানে সেনাবাহিনীর একটি অনুষ্ঠানে যোগদান শেষে বিকেলে জনসভা করবেন। এ ছাড়া জেলা নেতাদের পর্যায়ক্রমে ঢাকায় ডেকে মতবিনিময়ও করবেন তিনি।

এ প্রসঙ্গে সব জেলা সম্মেলন দ্রুততম সময়ের মধ্যে শেষ করার নির্দেশনা দিয়ে শেখ হাসিনা বলেন, যেসব জেলায় সম্মেলন হয়েছে অথচ পূর্ণাঙ্গ কমিটি হয়নি; জেলা নেতাদের মাধ্যমে সেগুলো দ্রুত জমা নিয়ে অনুমোদন প্রক্রিয়া শেষ করতে হবে। যেসব জেলায় পূর্ণাঙ্গ কমিটি থাকবে, সেসব জেলায় আগে সফর ও জনসভা করবেন তিনি। এ ছাড়াও তিনি বিভিন্ন শ্রেণি-পেশার ও নারী সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে আলাদা বৈঠক করবেন। ১৯৭৫ সালের ৭ নভেম্বর ক্ষতিগ্রস্তদের পরিবারকে নিয়ে সমাবেশ করা হবে বলেও জানান প্রধানমন্ত্রী।

এমপি আগামী নির্বাচনে দলের মনোনয়ন না-ও পেতে পারেন বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেছেন, নির্বাচন সামনে রেখে দলীয় প্রার্থী বাছাইয়ে জরিপ করছেন তিনি। এই জরিপ চলছে, চলবে। গ্রহণযোগ্য ব্যক্তিরাই দলের মনোনয়ন পাবেন।

বৈঠকে শেখ হাসিনা আরও বলেছেন, আগামী জাতীয় নির্বাচন খুবই টাফ হবে; প্রতিযোগিতামূলক হবে। এখন মুখে 'না' বললেও বিএনপি নির্বাচনে আসবে। কারণ বিএনপি ভেতরে ভেতরে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে। তাই নির্বাচনকে হালকা করে দেখার কোনো সুযোগ নেই।

বৈঠকে আগামী ২০ ও ২১ ডিসেম্বর দলের জাতীয় কমিটির বৈঠক অনুষ্ঠানের সিদ্ধান্ত নেওয়া হয়। ওই বৈঠকে দলের বাজেট অনুমোদন করা হবে। ২১ ও ২২ ডিসেম্বর কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠক অনুষ্ঠিত হবে।