নিখোঁজ সেই তিন বোন উদ্ধার

নিখোঁজ সেই তিন বোন উদ্ধার

ঢাকার আদাবর থেকে নিখোঁজ তিন বোনকে যশোর থেকে উদ্ধার করেছে যশোর কোতয়ালি থানা পুলিশ। আজ শুক্রবার সন্ধ্যায় তাদের যশোর সদর উপজেলার চাঁদপাড়া গ্রামে তাদের বাবার বাড়ি থেকে উদ্ধার করা হয়।

উদ্ধারকৃতরা হলেন, রুকাইয়া আরা চৌধুরী (২১), জয়নব আরা চৌধুরী (১৯) ও খাদিজা আরা চৌধুরী (১৭)। তারা রফিকুজ্জামান চৌধুরী ও তাসনিম আরা চৌধুরী দম্পতির সন্তান। যশোর সদরের চাঁদপাড়া পশ্চিমপাড়ার স্থায়ী বাসিন্দা। ঢাকা মেট্রো পলিটন পুলিশের দেওয়া তথ্যে যশোর কোতয়ালি থানার এসআই আনসারুল হক তাদের উদ্ধার করেন। এর আগে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকালে ঢাকার আদাবর মায়ের বাসা থেকে নিখোঁজ হয় তারা।

যশোরের কোতোয়ালি মডেল থানার এসআই আনসারুল হক জানান, যশোর জেলার কোতোয়ালি মডেল থানাধীন চাঁদপাড়া পশ্চিমপাড়া থেকে তিন বোনকে উদ্ধার করা হয়।

ওসি রুপান সরকার বলেন, তাদের বাবা-মায়ের সাথে উত্তরা লেকসিটি কনকর্ডে ভাড়া বাসায় থাকত। ২০১২ সালের দিকে তাদের বাবা-মায়ের মধ্যে ঝগড়া হলে তাদের বাবা যশোর চলে আসে এবং তিন বোন মায়ের সাথে ঢাকায় থেকে যায়।

ভিকটিমদের বাবা রফিকুজ্জামান স্কুল শিক্ষক ছিল। ১৩ সালে ভিকটিমদের মা ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেলে বড় বোন রুকাইয়া আরা চৌধুরীকে লালন-পালনের দায়িত্ব নেয় তার খালা সাজিয়া নওরিন চৌধুরী এবং মেজ ও ছোট বোন জয়নব আরা চৌধুরী ও খাদিজা আরা চৌধুরীর লালন-পালনের দায়িত্ব নেয় সামিয়ারা চৌধুরী।

লালন-পালনের একপর্যায়ে বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সকালে ঢাকার আদাবর বাসা থেকে তিনজন নিখোঁজ হয়। পরে সাজিয়া নওরিন আদাবর থানায় একটি নিখোঁজ জিডি করেন।

তাদের জিজ্ঞাসাবাদের একপর্যায়ে জানা যায়, তাদের বাবা-মা আলাদাভাবে বসবাসের পর হতে ২০১২ সালের পর তাদের বাবার সাথে যোগাযোগ করতে দেওয়া হয়নি এবং তাদের ওপর অত্যাচার করা হতো। তাই তারা তিনবোন পরামর্শ করে আদাবর হতে পালিয়ে যশোরে বাবার বাড়ি চলে আসে।