পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি মুক্তিযুদ্ধ মঞ্চের

বাংলাদেশের পতাকার বিধি লঙ্ঘন করার অপরাধে ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনের দৃষ্টান্তমূলক শাস্তিসহ পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য প্রত্যাহার ও পদত্যাগের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ।

রোববার (২৪ জুলাই) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে প্রতিবাদ সমাবেশটি অনুষ্ঠিত হয়। সংগঠনটির সাধারণ সম্পাদক আল মামুনের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিন জালাল, বীর মুক্তিযোদ্ধা রহুল আমিন মজুমদার, ভাস্কর্য শিল্পী রাশা, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ প্রমুখ।

কর্মসূচীর শুরুতে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা সদ্য প্রয়াত অ্যাড. ফজলে রাব্বী মিয়া এমপির স্মরণে এক মিনিট নীরবতা পালন করে সংগঠনের নেতারা।

সমাবেশে আমিনুল ইসলাম বুলবুল বলেন, পতাকা বিধি লঙ্ঘন করে উদ্দেশ্য প্রণোদিত ভাবে একাত্তরের পরাজিত অপশক্তি পাকিস্তানের ঢাকাস্থ হাইকমিশন কর্তৃক জাতীয় পতাকাকে অবমাননার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। পাকিস্তান হাইকমিশনকে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের নতজানু ভূমিকার অপরাধে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে অবিলম্বে অপসারণ করতে হবে।

সংগঠনটির সাধারণ সম্পাদক আল মামুন বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের সময়ও পাকিস্তান ক্রিকেট দল আমাদের জাতীয় পতাকাকে অবমাননা করেছিল। সম্প্রতি আবার পাকিস্তান তাদের অফিশিয়াল ফেসবুক পেজে লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত জাতীয় পতাকাকে বিকৃত করে অবমাননা করেছে। বারবার আমাদেরকে ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনের ধৃষ্টতা ও ন্যক্কারজনক আচরণ দেখতে হচ্ছে যা কখনোই মেনে নেবে না বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। ফেসবুক পেজ থেকে সরিয়ে নিলেই হবে না। ঢাকাস্থ পাকিস্তান হাইকমিশনকে অবশ্যই বাংলাদেশের জনগণের নিকট এ ধরনের ন্যক্কারজনক কর্মকাণ্ডের জন্য আনুষ্ঠানিক ভাবে ক্ষমা চাইতে হবে।