পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজ স্থগিত

পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজ স্থগিত

অবশেষে শঙ্কাই সত্যি হলো। ওয়েস্ট ইন্ডিজ শিবিরে আটজন করোনায় আক্রান্ত। এ অবস্থায় ২০২২ সালের জুন পর্যন্ত স্থগিত হয়ে গেল পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। আগামীকাল থেকে সিরিজ শুরু হওয়ার কথা ছিল। গতকাল রাতে পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড সম্মিলিতভাবে এই সিদ্ধান্ত নেয়।

এক যৌথ বিবৃতিতে পিসিবি ও সিডব্লিউআই জানিয়েছে, বৃহস্পতিবার সকালে পিসিবির কোভিড-১৯ প্রটোকল হিসেবে ওয়েস্ট ইন্ডিজের বাকি ১৫ ক্রিকেটার এবং ছয় সাপোর্ট স্টাফের র্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়েছে। যেখানে সবগুলো রেজাল্টই নেগেটিভ এসেছে। এ কারণেই তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচটি মাঠে গড়ানোর সিদ্ধান্ত বহাল রাখা হয়। তবে দুই দলের আলোচনার ভিত্তিতে, দলে (ওয়েস্ট ইন্ডিজ) যেহেতু পর্যাপ্ত ক্রিকেটার নেই, সে কারণে ওয়ানডে সিরিজটি ২০২২ সালের জুন পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

বিশ্বকাপ সুপার লীগের অন্তর্ভূক্ত বলে ওয়েস্ট ইন্ডিজ যাতে নিজেদের সেরা দলটি নিয়ে খেলতে পারে, সে কারণেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও জানানো হয়েছে বিবৃতিতে।

টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে পাকিস্তান সফরে যায় ওয়েস্ট ইন্ডিজ। তবে ম্যাচ ভেন্যু করাচি পৌঁছেই উইন্ডিজ শিবিরের তিনজন করোনা পরীক্ষায় পজেটিভ আসেন। আর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচের আগে ওয়েস্ট ইন্ডিজের আরো পাঁচ সদস্য করোনায় আক্রান্ত হন। যাদের মধ্যে মধ্যে দু’জন স্টাফ ও তিনজন ক্রিকেটার।

ছয় ক্রিকেটার করোনায় আক্রান্ত হলে একাদশ সাজানো কঠিনই। আক্রান্ত ছয় ক্রিকেটার হলেন- হোপ, আকিল হোসেন, জাস্টিন গ্রেভস, শেল্ডন কটরেল, ব্যাটার রস্টন চেজ ও কাইল মেয়ার্সের।

সর্বশেষ পিসিআর টেস্টে যারা নেগেটিভ এসেছেন তাদের গতকালই পাকিস্তান থেকে ওয়েস্ট ইন্ডিজ রওয়ানা হওয়ার কথা ছিল। তবে যারা এরইমধ্যে পজেটিভ হয়েছেন, তাদেরকে আইসোলেশনের মেয়াদ শেষ করে ফিরতে হবে দেশে। তবে বড়দিন যাতে পরিবারের সঙ্গে কাটাতে পারে, সে ব্যবস্থাও করা হবে বলে জানানো হয়েছে।

গতকাল সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরেছে ক্যারিবিয়রা। তিন ম্যাচের সিরিজ ৩-০ তে জিতে নিলো স্বাগতিকরা।