প্রতিবন্ধকতা আছে, তবু জিডিপির লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবন্ধকতা আছে, তবু জিডিপির লক্ষ্যমাত্রা অর্জন সম্ভব: পররাষ্ট্রমন্ত্রী

করোনার সময়েও দেশের প্রবৃদ্ধির হার সাফল্যজনক ছিল উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী ড একে আব্দুল মোমেন বলেছেন, অনেক প্রতিবন্ধকতা রয়েছে, তবে আগামী অগামী বাজেটের জিডিপি লক্ষ্যমাত্রাও অর্জন করা সম্ভব।

শুক্রবার দুপুরে সিলেট সমাজসেবা অধিদপ্তর কর্তৃক আয়োজিত বিভাগীয় আন্তঃ প্রাতিষ্ঠানিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বৃহস্পতিবার সংসদে আগামী অর্থবছরের বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল। বাজেটে প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৭.৫ শতাংশ।

নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও জিডিবির এই লক্ষ্যমাত্রা অর্জনে সমস্যা হবে না জানিয়ে তিনি বলেন, সাংবাদিকরা অনেক সমালোচনা করেছিলেন, অর্থনৈতিক অবস্থা নিয়ে হা হুতাশ করেছিলেন। তবু আমরা চলতি অর্থ বছরে প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা অর্জন করেছি। আগামী অর্থবছরেও অর্জন করতে পারবো।

এর আগে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের দারিদ্র্যতার হার এখন ২০ শতাংশে নেমে এসেছে এবং অতি দারিদ্যতার হার ১০ শতাংশ। আগামী কয়েকবছরের মধ্যে এ হার আরো নেমে আসবে।

তিনি বলেন, বর্তমান সরকারের প্রচেষ্টায় দেশের মানুষের অর্থনৈতিক কল্যানের পাশাপাশি বিশ্বে অন্যন্য  দৃষ্টান্ত স্থাপন করছে বাংলাদেশ।

সিলেটের জেলা প্রশাসক মো মজিবর রহমানের সভাপতিত্বে এ অনুষ্টানে বিশেষ এক অতিথির বক্তব্য রাখেন সিলেটের উপ মহা পুলিশ পরিদর্শক (ডিআইজি) মফিজ উদ্দিন আহমদ, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেসা হক, মহানগর আওয়ামী লীগের সভাপতি মাসুক উদ্দিন আহমদ প্রমুখ।