প্রধানমন্ত্রীর সঙ্গে শপথ বাক্য পাঠ করলেন সিলেটবাসী

প্রধানমন্ত্রীর সঙ্গে শপথ বাক্য পাঠ করলেন সিলেটবাসী

লাল সবুজের পতাকা হাতে প্রধানমন্ত্রীর সাথে শপথ বাক্য পাঠ করেন সিলেটের প্রায় ২০ হাজার মানুষ।

প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনীনিবিদ, পেশাজীবী, শিক্ষার্থীসহ নানা শ্রেণি পেশার মানুষ এতে অংশ নেন।

সিলেট জেলা স্টেডিয়াম থেকে শপথ পাঠে অংশ নেন তারা। এসময় স্টেডিয়াম এলাকায় বিজয়ের আনন্দে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়।

জাতীয় সংসদের দক্ষিণ প্লাজা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শপথবাক্য পাঠ করানোর সময় সিলেট স্টেডিয়াপাড়া হয়ে উঠে লোকে লোকারণ্য। ভেতরে হাজার হাজার মানুষের কণ্ঠে জয়বাংলা, জয় বঙ্গবন্ধু স্লোগান ও হাতে লাল সবুজের পতাকা এক আবেগময় মুহুর্তের অবতারণা করে।
 
‘বিজয়ের পঞ্চাশে, আমরা মাতি উল্লাসে’-এমন শ্লোগানে পতাকা হাতে স্টেডিয়ামে বিকাল ৩টা থেকেই অবস্থান নেন পুলিশ, র‌্যাব, এপিবিএন, কারাপুলিশ, আনসার, আমর্ড পুলিশ, ফায়ার সার্ভিসসহ বিভিন্ন বাহিনীর সদস্য। এছাড়া একই সময়ে উপস্থিত হন সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়, অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়, পুলিশ লাইনস উচ্চ বিদ্যালয়, এইডেড হাই স্কুলসহ বিভিন্ন স্কুল ও কলেজের শিক্ষার্থী, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষক, নার্স, মাদ্রাসা শিক্ষার্থী, ইমাম, আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মী, সাংস্কৃতিক কর্মীসহ বিভিন্ন পেশার সাথে জড়িত লোকজন।

সিলেটে এই আয়োজনের ব্যবস্থাপনায় ছিলো জেলা প্রশাসন। শপথে অংশ নেন বীর মুক্তিযোদ্ধা, সর্বস্তরের ছাত্রজনতার পাশাপাশি প্রশাসনের কর্মকর্তারা।

সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের শপথ
‌‌‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে পাকিস্তানি শাসকদের শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে এক রক্তক্ষয়ী মুক্তি-সংগ্রামের মধ্য দিয়ে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। বিশ্বের বুকে বাঙালি জাতি প্রতিষ্ঠা করেছে তার স্বতন্ত্র জাতিসত্তা।

আজ বিজয় দিবসে দৃপ্তকণ্ঠে শপথ করছি যে, শহীদের রক্ত বৃথা যেতে দেবো না— দেশকে ভালোবাসবো, দেশের মানুষের সার্বিক কল্যাণে সর্বশক্তি নিয়োগ করবো। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শে উন্নত, সমৃদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনার সোনার বাংলা গড়ে তুলবো।

মহান সৃষ্টিকর্তা আমাদের সহায় হোন।’

এসময় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজার বিশেষ অনুষ্ঠানে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ উপস্থিত ছিলেন।