বাংলাদেশ কোনো দেশের গোলাম হতে চায় না: পরিকল্পনামন্ত্রী

বাংলাদেশ কোনো দেশের গোলাম হতে চায় না: পরিকল্পনামন্ত্রী

ভারত, নেপাল, চীন ও জাপানের নাম উল্লেখ করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, পরাধীনতা আমাদের অনেক পিছিয়ে রেখেছিল। বাংলাদেশ এখন আর বিশ্বের কোনো দেশের গোলাম হতে চায় না। 

আজ শনিবার সকালে সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দিয়া শামছিয়া ফাজিল মাদ্রাসায় নবনির্মিত আইসিটি ভবনের উদ্বোধন শেষে আলোচনা সভায় মন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশ দিন দিন উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। এই অগ্রযাত্রাকে আরও অনেক দূর এগিয়ে নিতে হলে প্রয়োজন নারী-পুরুষের একত্রে কাজ। শালীনতা বজায় রেখে আলাদাভাবে নারী ও পুরুষের কাজের সুযোগ তৈরি হলে উন্নয়নের পথ আরও সুগম হবে। বর্তমানে জ্ঞান-বিজ্ঞান আর প্রযুক্তি নির্ভর আধুনিক শিক্ষা অর্জনের মাধ্যমে উন্নত জাতি গঠনে সরকার কাজ করছে। এ ছাড়া যারা ধর্মের আবরণে অন্যায় কাজে লিপ্ত তাঁদের সঙ্গে আমরা কোনো আপস করব না।

পরিকল্পনামন্ত্রী বলেন, বাংলাদেশের অন্যতম শক্তি প্রবাসীরা। সরকারের পাশাপাশি প্রবাসীরা দেশের শিক্ষা ও আর্থসামাজিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখছে। এ জন্য প্রবাসীদের প্রতি আমরা কৃতজ্ঞ। 

সৈয়দিয়া শামছিয়া ফাজিল মাদ্রাসা পরিচালনা কমিটির সহসভাপতি সৈয়দ লাল মিয়ার সভাপতিত্বে সভায় জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, আইসিটি ভবন নির্মাণের দাতা ও জেলা পরিষদের সদস্য গীতিকার সৈয়দ দুলাল, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবুল কাশেম, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দিচ্ছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।