বিতর্কিত পাঠ্যক্রম বাতিলে দাবিতে সিলেটে মানববন্ধন

বিতর্কিত পাঠ্যক্রম বাতিলে দাবিতে সিলেটে মানববন্ধন

সিলেট ফাউন্ডেশন বাংলাদেশের উদ্যোগে ২০২৩ সালে বিতর্কিত শিক্ষা সিলেবাসে পরিবর্তন এবং ইসলামবিরোধী শিক্ষা কারিকুলাম প্রণয়নের প্রতিবাদে, জড়িতদের তদন্তপূর্বক শাস্তির দাবিতে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার বাদ আসর নগরীর কোর্ট পয়েন্টের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়। সিলেট ফাউন্ডেশন বাংলাদেশের  চেয়ারম্যান এইচএমকিউ মঈনুল ইসলাম আশরাফীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল আমিনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বন্দরবাজার জামে মসজিদের ইমাম হাফিজ মাওলানা কামাল উদ্দিন, মাছিমপুর মাদ্রাসার শিক্ষক মাওলানা শিব্বির আহমদ, বিশিষ্ট ব্যবসায়ী মাওলানা এম এ রহিম, সিলেট ফাউন্ডেশনের কেন্দ্রীয় নেতা মাওলানা হোসাইন আহমদ, কেন্দ্রীয় সদস্য উজ্জ্বল আহমদ, কেন্দ্রীয় সদস্য ইকবাল আহমদ, কেন্দ্রীয় সদস্য মারজান আহমদ, সুফিয়ান আহমদ, আবুল কাশেম, মামুন আহমদ, শরীফ আহমদ, রফিকুল ইসলাম সৌরভ, নুরুল ইসলাম, নজরুল ভূইয়া প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ভবিষ্যৎ প্রজন্মের স্বকীয়তা নষ্ট করতে এবং আগামীর প্রজন্মকে নৈতিকতা বিবর্জিত জাতিতে পরিণত করার গভীর ষড়যন্ত্র নিয়ে শিক্ষা সিলেবাসে আমূল পরিবর্তন আনা হয়েছে। মুসলমানের সন্তানদের ইমান-আকিদা ও দেশপ্রেম ধ্বংসের জন্য শিক্ষানীতি প্রণয়নের দায়িত্ব ইসলামবিরোধী শক্তির হাতে তুলে দেয়া হয়েছে। বিতর্কিত পাঠ্যক্রম বাতিল ও পাঠ্যক্রম প্রণয়নে জড়িতদের তদন্তপূর্বক শাস্তি দিতে হবে অন্যথায় দেশব্যাপী সর্বস্তরের শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে।