ভোট জালিয়াতি : দুই নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে মামলা

ভোট জালিয়াতি : দুই নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে মামলা

সিলেটের জকিগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটে জালিয়াতির অভিযোগে গ্রেফতার হওয়া দুই নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) জৈন্তাপুর থানাপুলিশের এক এস.আই বাদি হয়ে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম।

গ্রেফতারকৃতরা হলেন- জকিগঞ্জ উপজেলার কাজলসার ও বারহালের দুই ইউনিয়নের রিটানিং কর্মকর্তা ও উপজেলা কৃষি কর্মকর্তা আরিফুল হক এবং জকিগঞ্জ সদর উপজেলার নির্বাচন অফিসার ও নির্বাচন সমন্বয়কারী সাদমান সাকিব।

বৃহস্পতিবার বেলা ২টার দিকে ওসি আবুল কাশেম সিলেটভিউ-কে জানান, গ্রেফতারকৃত দুজন জকিগঞ্জ থানাপুলিশের হেফাজতে ছিলেন। মামলা দায়ের প্রক্রিয়া শেষে এখন তাদের আদালতে প্রেরণের প্রস্তুতি চলছে।

জানা যায়, বুধবার (৫ জানুয়ারি) জকিগঞ্জের আরো কয়েকটি ইউনিয়নের সঙ্গে কাজলসার ও বারহাল ইউপিতেও ভোটগ্রহণ হয়। নির্বাচনী দায়িত্বে থাকা আরিফুল হক ও সাদমান সাকিবের সন্দেহজনক আচরণ এবং কেন্দ্রগুলোতে ব্যালট পেপার কম হওয়ায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার বিকাল সোয়া ৩টার দিকে সিলেটের জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম ও পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিনের উপস্থিতিতে উপজেলার মরিচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে থেকে তাদেরকে আটক করা হয়। পরে তাদের গাড়িতে তল্লাশি করে সিল মারা ১ হাজার ২০০টি ব্যালট পেপার ও সিলবিহীন ৪৫৬টি ব্যালট পেপার জব্দ করা হয়। এছাড়াও আরিফুল হকের গাড়িতে এক লাখ সাড়ে ২১ হাজার টাকা, একটি ফেন্সিডিল, ইয়াবা সেবনের সরঞ্জাম পাওয়া যায়। এ গাড়িযোগে তারা দুজন কাজলসার ইউনিয়নে ভোটকেন্দ্রে যাচ্ছিলেন।

এদিকে, এ দুই নির্বাচন কর্মকর্তা আটকের ঘটনায় কাজলসার ইউনিয়নের নির্বাচন স্থগিত করে নির্বাচন কমিশন। বুধবার রাতে নির্বাচন কমিশনের উপ-সচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, দুই রিটার্নিং অফিসার আটকের কারণে জকিগঞ্জের কাজলসার ইউনিয়নের সব ভোট কেন্দ্রের নির্বাচন বন্ধ ঘোষণার সিদ্ধান্ত নেয় নির্বাচন কমিশন।