ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

সিলেটে দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। চলছে গণনা। বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে বিকেল ৪টায় শেষ হয়। এখন ভোট গণনা চলছে।

সিলেটের ৩ উপজেলার ১৫ ইউনিয়নে হয় ভোটগ্রহন। সকাল থেকেই প্রতিটি কেন্দ্রে দেখা গেছে ভোটারদের উপচেপড়া ভিড়। বিশেষত নারী ভোটারদের উপস্থিতি ছিল লক্ষণীয়। উৎসবমুখর পরিবেশে ভোটপ্রদান করেছেন ভোটাররা। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

সিলেটের ৩ উপজেলার আজ ১৫টি ইউনিয়নে নির্বাচন হচ্ছে। এগুলো হলো- সিলেট সদর উপজেলার জালালাবাদ, হাটখোলা, মোগলাগাঁও ও কান্দিগাঁও ইউনিয়ন।

বালাগঞ্জ উপজেলার পূর্ব পৈলনপুর, বোয়ালজুর, দেওয়ানবাজার, পশ্চিম গৌরীপুর, বালাগঞ্জ ও পূর্ব গৌরীপুর ইউনিয়ন। কোম্পানীগঞ্জ উপজেলার ইসলামপুর পূর্ব, তেলিখাল, ইছাকলস, উত্তর রনিখাই ও দক্ষিণ রণিখাই ইউনিয়ন।

এই ১৫ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ৬৮ জন। সদস্য ও নারী সদস্য মিলিয়ে সর্বমোট প্রার্থী ৭৪৫ জন। আর মোট ভোটার ২ লাখ ৪৭ হাজার ২৫৪ জন।

মোট ১৪৩ টি কেন্দ্রে ভোটগ্রহন চলছে। কেন্দ্রের নিরাপত্তার দায়িত্বে রয়েছে পুলিশ, আনসার ও গ্রাম পুলিশ। ১৫ ইউনিয়নের মধ্যে ১২টিতেই আছে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।