ভোটারের দুয়ারে প্রার্থীরা

ভোটারের দুয়ারে প্রার্থীরা

নির্বাচনের দিন ঘনিয়ে আসার সাথে সাথে প্রচার প্রচারণায় বিরামহীন সময় কাটছেন জগন্নাথপুরের সাত ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নেওয়া চেয়ারম্যান, মেম্বার ও সংরক্ষিত পদে নারী প্রার্থীরা। তাদের সঙ্গে ব্যস্ত আছেন কর্মী, সমর্থকরাও।

প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত ভোটারদের দুয়ারে দুয়ারে ছুটছেন প্রার্থীরা। ইউনিয়নের সর্বত্র চষে বেড়াচ্ছেন তাঁরা। চাইছেন ভোট, সমর্থন আর দোয়া।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে দীর্ধদিন ধরে জগন্নাথপুরে নির্বাচনী তৎপরতা দেখে দেয়। গত ১০ নভেম্বর নির্বাচন কমিশন জগন্নাথপুর উপজেলার সাতটি ইউনিয়নে নির্বাচনের তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল মোতাবেক ২৩ ডিসেম্বর ভোটগ্রহণের সিদ্ধান্ত হলেও পরে ২৬ ডিসেম্বর ভোটের দিন পুননির্ধারণ করা হয়। উপজেলার যেসব ইউনিয়নে নির্বাচনে হচ্ছে সেগুলো হচ্ছে কলকলিয়া, পাটলী, চিলাউড়া-হলদিপুর, রানীগঞ্জ, সৈয়দপুর-শাহারপাড়া, আশারকান্দি ও পাইলগাঁও ইউনিয়ন। এসব ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া সাধারণ সদস্য ( মেম্বার) প্রার্থী ২৩৪ জন এবং সংরক্ষিত পদে নারী প্রার্থী ৮৯ জন।

এদিকে প্রতীক বরাদ্দের নির্ধারিত সময়ের আগেই প্রার্থীরা প্রচারে নামেন। তবে প্রতীক বরাদ্দের পরপরই আনুষ্ঠানিকভাবে প্রচার প্রচারণা শুরু করেন প্রার্থীরা।

তীব্র শীত উপেক্ষা করে প্রতিদিন কাকডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত চলছে তাদের নির্বাচনী কার্যক্রম। প্রচার-প্রচারণায় সরগরম হয়ে উঠেছে নির্বাচনী এলাকা। ভোটের দিন কে সামনে রেখে বাড়ী বাড়ী দিয়ে ভোটারের দুয়ারে ছুটছেন প্রার্থীরা। চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি মেম্বার পদপ্রার্থী ও সংরক্ষিত নারী প্রার্থীরাও প্রচারে থেমে নেই। তারাও সমানতালে প্রচার কাজ চালিয়েছেন। সবমিলিয়ে প্রার্থীদের প্রচারণায় জমে উঠেছে ভোট উৎসব।

জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মুজিবুর রহমান বলেন, আগামি ২৬ ডিসেম্বর জগন্নাথপুরের সাতটি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনকে ঘিরে উৎসব বিরাজ করছে জগন্নাথপুরে। আমরা একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন সম্পন্নের লক্ষ্যে কাজ করছি।