মৌলভীবাজার-শমশেরনগর সড়কে ৪ দিন বন্ধ থাকবে যান চলাচল

মৌলভীবাজার-শমশেরনগর সড়কে ৪ দিন বন্ধ থাকবে যান চলাচল

ঈদুল ফিতরকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার ধলাই নদীর ওপর ভেঙে যাওয়া চৈত্রঘাট সেতুটি মেরামত হতে যাচ্ছে। তাই ১২-১৫ এপ্রিল পর্যন্ত চার দিন মৌলভীবাজার-শমশেরনগর সড়কে যান চলাচল বন্ধ থাকবে।

সোমবার (১০ এপ্রিল) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজার সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী তাসনিয়া নাসির।

খোঁজ নিয়ে জানা যায়, ১৯৮৮ সালে ধলাই নদীর ওপর চৈত্রঘাট এলাকায় সেতুটি (বেইলি ব্রিজ) নির্মিত হয়। এ সেতু দিয়ে জেলা শহরের সঙ্গে কমলগঞ্জ উপজেলার প্রধান যোগাযোগের মাধ্যম। মৌলভীবাজার পৌর শহর ছাড়াও শমশেরনগর চাতলাপুর চেকপোস্ট দিয়ে ভারতে যাতায়াতের একমাত্র মাধ্যম সড়ক ও সেতু এটি।

২০২২ সালের ১৭ ডিসেম্বর বিকেলে চৈত্রঘাট এলাকায় ধলাই সেতু ভেঙে যায়। সড়ক ও জনপথ বিভাগ মেরামতের পর ২৯ ডিসেম্বর বিকেল থেকে হালকা যান চলাচলের অনুমতি দেয়। নিষেধাজ্ঞা অমান্য করে কয়লা বোঝাই একটি ট্রাক পারাপারের সময় ওইদিন সন্ধ্যায় সেতুটি আবারো ভেঙে যায়। ঈদের আগে সেতুটি মেরামতের সিদ্ধান্ত নেয় সড়ক ও জনপথ বিভাগ।

এ বিষয়ে মৌলভীবাজার সড়ক ও জনপথের উপ-বিভাগীয় প্রকৌশলী তাসনিয়া নাসির বলেন, ঈদের ছুটি সামনে রেখে সেতুটি পুনরায় মেরামত করা হবে। এ জন্য চার দিন মৌলভীবাজার-শমশেরনগর সড়কের চৈত্রঘাট সেতু দিয়ে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ থাকবে। একই সঙ্গে বিকল্প রাস্তায় চলাচলের জন্য বলা হয়েছে। আশা করছি কাজটি দ্রুত সময়ে শেষ করা যাবে।