শাবি শিক্ষার্থী হত্যায় জড়িতদের গ্রেপ্তার দাবি

শাবি শিক্ষার্থী হত্যায় জড়িতদের গ্রেপ্তার দাবি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) টিলায় শিক্ষার্থী বুলবুল আহমেদকে হত্যায় জড়িতদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন করেছে শাবির সম্মিলিত সাংস্কৃতিক জোট। এ সময় অপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছেন তারা।

মঙ্গলবার (২৬ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে বৃষ্টিতে ভিজে তারা এই মানববন্ধন করেন।

মানববন্ধনে সম্মিলিত সাংস্কৃতিক জোটের নেতৃবৃন্দ বলেন, বুলবুলের হত্যাকাণ্ডে জড়িতদের চিহ্নিত করে দ্রুত আইনের আওতায় নিয়ে আসা এবং সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বুলবুলের পরিবারের ব্যয়ভার বহন করার ব্যাপারে সুস্পষ্ট বক্তব্য আশা করছি।

তারা বলেন, বুলবুল হত্যাকাণ্ড আমাদের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেয়, ক্যাম্পাস শিক্ষার্থীদের জন্য কতটা অনিরাপদ। তাই আমরা দ্রুত প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের মাধ্যমে ক্যাম্পাসের নিরাপত্তা জোরদার করার দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, শিক্ষার্থী বুলবুল আহমেদ সোমবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে গাজীকালুর টিলার পাশে ছুরিকাঘাতে পড়ে থাকেন। পরে শিক্ষার্থীরা উদ্ধার করে প্রথমে বিশ্ববিদ্যালয়ে মেডিকেল সেন্টারে নেন এবং পরে তাকে এমএজি ওসমানী মেডিকেল কলেজে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষনা করেন।