শাবির সেন্টার অব এক্সেলেন্সের পরিচালক অধ্যাপক মস্তাবুর

শাবির সেন্টার অব এক্সেলেন্সের পরিচালক অধ্যাপক মস্তাবুর

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) সেন্টার অব এক্সেলেন্সের নতুন পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড পলিমার সায়েন্স (সিইপি) বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান। 

মঙ্গলবার সেন্টার অব এক্সেলেন্সের কার্যালয়ে বিদায়ী পরিচালক অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম তাঁর কাছে দায়িত্ব হস্তান্তর করেন। তিনি আগামী তিন বছর সেন্টার অব এক্সেলেন্সের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করবেন৷ সেন্টার অব এক্সেলেন্স বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের উচ্চতর গবেষণা বিষয়ে সকল ধরনের সুযোগ, সুবিধা ও প্রশিক্ষণ দিয়ে থাকে।

এর আগে অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান শাহপরাণ হল প্রভোস্ট, সিইপি বিভাগের বিভাগীয় প্রধান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক, প্রক্টরিয়াল বডির দায়িত্বসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বিশ্ববিদ্যালয়ের নির্বাচিত সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

সেন্টার অব এক্সেলেন্সের পরিচালকের দায়িত্ব গ্রহণের পর অধ্যাপক ড. মস্তাবুর জাগো সিলেটকে বলেন, ‘সেন্টার অব এক্সেলেন্স যাতে শাবির শিক্ষা ও গবেষণার সাথে ফলপ্রসূ হয় এবং শাবিকে শিক্ষা ও গবেষণার দিকে দিয়ে এগিয়ে নেওয়ার জন্য সেন্টার অব এক্সেলেন্সের গঠনতন্ত্র অনুযায়ী যতটুকু করা যায়, সবার সহযোগিতা নিয়ে আমার সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে।’